shono
Advertisement

মোদি ম্যাজিকে মজে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী, টুইট করলেন-‘মোদি কত ভাল’

পালটা টুইটে মরিসনকে বন্ধু বলে উল্লেখ মোদিরও৷ The post মোদি ম্যাজিকে মজে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী, টুইট করলেন-‘মোদি কত ভাল’ appeared first on Sangbad Pratidin.
Posted: 02:15 PM Jun 29, 2019Updated: 02:15 PM Jun 29, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডোনাল্ড ট্রাম্পের পর নমোতে মজলেন স্কট মরিসন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সেলফি তুলে টুইট করলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। সেখানে ইংরেজি হরফে হিন্দিতে তিনি লেখেন, ‘কিতনা আচ্ছা হ্যায় মোদি!’ মরিসনের টুইটের উত্তরে মোদিও তাঁকে নিজের বন্ধু বলে উল্লেখ করেন।

Advertisement

[আরও পড়ুন: মোদি ম্যাজিকে এবার জাপানেও উঠল তুমুল ‘জয় শ্রীরাম’ ধ্বনি] 

গতকাল থেকে জাপানের ওসাকায় শুরু হয়েছে জি-২০ শীর্ষ সম্মেলন। প্রথম দিন বিভিন্ন রাষ্ট্রপ্রধানদের মধ্যে বেনজির সৌহার্দ্য প্রদর্শন চলে। শনিবার বা আজ বিশ্বের নজর রয়েছে আমেরিকা ও চিনের দিকে। দু’দেশের মধ্যে চলা শুল্ক লড়াইয়ের আবহে জি-২০ সম্মেলনে কী করবেন ট্রাম্প ও জিনপিং, তা নিয়ে চলছে বিস্তর বিশ্লেষণ। তবে এহেন পরিস্থিতিতে নরেন্দ্র মোদিকে নিয়ে টুইট করে নজর কেড়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। প্রথম দিন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে এবং সৌদি আরবের যুবরাজ মহম্মদ বিন সলমনের সঙ্গে বৈঠক করেন মোদি। শনিবার সকালে স্কট মরিসনের সঙ্গে একসঙ্গে সেলফি তোলেন তিনি। সেই সেলফি টুইট করে মরিসন লেখেন, ‘কিতনা আচ্ছা হ্যায় মোদি!’ মরিসনের টুইটের উত্তরে মোদিও তাঁকে নিজের অন্তরঙ্গ বন্ধু বলে উল্লেখ করেন। 

শুক্রবারই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশংসার জোয়ারে ভেসেছিলেন মোদি। দ্বিতীয়বার ভারতের প্রধানমন্ত্রী হওয়ার জন্য আন্তরিক শুভেচ্ছাও জানান তিনি৷ এস-৪০০ মিসাইল, শুল্ক ও ইরান থেকে তেল আমদানি নিয়ে দিল্লি-ওয়াশিংটনের সম্পর্কে চাপানউতোর চললেও আমেরিকা ও ভারত বন্ধু, এই বার্তাই দেন দুই রাষ্ট্রপ্রধান। তারপর অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর টুইটে বিশ্বমঞ্চে ভারতীয় নেতৃত্বের গুরুত্ব যে উত্তরোত্তর বাড়ছে তা স্পষ্ট।   

[আরও পড়ুন: শুরু জি-২০ সম্মেলন, প্রাক্কালে ট্রাম্প-আবের সঙ্গে বৈঠক সারলেন মোদি] 

The post মোদি ম্যাজিকে মজে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী, টুইট করলেন-‘মোদি কত ভাল’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement