shono
Advertisement
Facebook

কেটে গিয়েছে ৫৭ টি বছর! ফেসবুকে বিয়ের হারানো ভিডিও খুঁজে পেলেন দম্পতি

কীভাবে পাওয়া গেল এত পুরনো সেই ছবি, ভিডিও?
Published By: Subhankar PatraPosted: 07:08 PM Oct 10, 2024Updated: 07:17 PM Oct 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝে কেটে গিয়েছে ৫৭ টি বছর। ভাগ্যের পরিহাসে জীবনের সেরা মুহূর্তের ছবিগুলি হারিয়ে ফেলেছিলেন দম্পতি। তা ফিরিয়ে দিল ফেসবুক!

Advertisement

বিষয়টি একটু খোলসা করে বলা যাক। সালটা ১৯৬৭। এক অস্টেলীয় দম্পতি অ্যাইলিন টার্নবুল ও বিল একে অপরকে ভালোবেসে বিয়ে করেন। তার পর বিয়ের ছবি ও ভিডিওগুলি দেখার জন্য একটি প্রজেক্টর ভাড়া করেন। সেটাই কাল হয়ে দাঁড়ায়। দুর্ভাগ্যবশত সেই রিল আটকে যায় মেশিনে। এর পরে তা আর ফিরে পাননি তাঁরা। ছবিগুলি ফেরত পাওয়ার আশা ছেড়েই দিয়েছিলেন তাঁরা। ভুলে গিয়েছিলেন, 'পুরনো সেই দিনের কথা।'

সম্প্রতি টার্নবুলের ফেসবুক ফিডে আসে একদম্পতির বহু পুরনো ভিডিও। এড়িয়েই যাচ্ছিলেন। কী মনে হতে ভালো করে দেখতেই বুঝতে পারেন এই ছবিতো তাঁদের সেই হারিয়ে যাওয়া ছবি। সংশয় দূর করতে স্বামীকেও দেখান। তিনিও সম্মতি দেন, এটা তাঁদেরই ছবি।যোগাযোগ করা হয় ছবি পোস্ট করা ব্যক্তির সঙ্গে।

কীভাবে এত পুরনো সেই ছবি, ভিডিও পাওয়া গেল? সেই সময়তো ফেসবুক কেন নেটদুনিয়ার প্রচলন সেই ভাবে হয়নি। তাহলে?

চৈনি নামের এক ব্যক্তি এই ছবিটি পোস্ট করেন জনপ্রিয় সামাজিক মাধ্যমের সাইটে। এই চৈনির কাকার থেকেই ৫৭ বছর আগে প্রজেক্টর ভাড়া করেন সেই সময়ের নবদম্পতি। কাকা যখন বাড়ি পরিবর্তন করছিলেন, তখন প্রজেক্টরের কিছু রিল সংরক্ষণ করেন চৈনি। পরে সেই রিলই ডিভিডিতে নেন, যাতে তা সকলের কাছে পৌঁছয়। আর এভাবেই তিনি ফেসবুক গ্রুপে পোস্ট করেন বিল ও তাঁর স্ত্রীর ছবি।

আন্তর্জাতিক এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে আইলিন টার্নবুল বলেছেন, "একেবারেই আশ্চর্যজনক। আমি প্রথমে বিশ্বাসই করতে পারিনি। ফেসবুক দেখতে দেখতে বিবাহের ছবি আসে। আমি স্বামীকে বিষয়টি জানাতে ও তাই বলে।"

৫৭ বছর পর বিয়ের ভিডিও হাতে পেয়ে খুশি দম্পতি। ভিডিওতে এমন কয়েকজনকে তাঁরা খুঁজে পান, যাঁরা আর পৃথিবীতে নেই। বিল তাঁর দাদু-ঠাকুমাকেও দেখতে পান ভিডিওটির মাধ্যমে। এই ভিডিও খুঁজে পাওয়ার পর ফেসবুকের প্রংশসায় পঞ্চমুখ ওই দম্পতি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মাঝে কেটে গিয়েছে ৫৭ টি বছর।
  • ভাগ্যের পরিহাসে জীবনের সেরা মুহূর্তের ছবিগুলি হারিয়ে ফেলেছিলেন দম্পতি।
  • তা ফিরিয়ে দিল ফেসবুক!
Advertisement