shono
Advertisement

একের পর এক শিশুদের যৌন নির্যাতন করে খুন, ফিলিপিন্সে ১২৯ বছরের সাজা অপরাধীকে

ভাড়াবাড়ির মেঝেতে শিশুদের মৃতদেহ পুঁতে রাখত ওই অপরাধী।
Posted: 12:57 PM Nov 09, 2022Updated: 12:57 PM Nov 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৮ মাসের শিশু-সহ একাধিক শিশুকে যৌন নির্যাতন করে খুন। এই অপরাধে অস্ট্রেলিয়ার এক নাগরিককে ১২৯ বছরের কারাবাসের সাজা দেওয়া হল ফিলিপিন্সে (Philippines)। এই মুহূর্তে শিশুদের উপরে হওয়া যৌন নির্যাতনের ঘটনায় কার্যত ‘হটস্পট’ হয়ে উঠেছে ফিলিপিন্স। এই পরিস্থিতিতে এই অপরাধে এই সাজা দেওয়া হল অপরাধীকে। সে ইতিমধ্যেই ধর্ষণ ও নারীপাচারের অপরাধে যাবজ্জীবন সাজা খাটছে।

Advertisement

জানা গিয়েছে, অপরাধীর নাম পিটার জেরার্ড স্কালি। তার বিরুদ্ধে সবশুদ্ধ ৬০টি অপরাধের অভিযোগ রয়েছে। যার মধ্যে শিশু পর্নোগ্রাফি, শিশু নিগ্রহ থেকে ধর্ষণের মতো নানা অপরাধ রয়েছে। সে একা নয়, সাজা পেয়েছে তার বান্ধবী লাভলি মার্গাল্লোও। তাকেও ১২৬ বছরের কারাবাসের সাজা দিয়েছে আদালত।

[আরও পড়ুন: ‘মনমোহন সিংয়ের কাছে ঋণী দেশ’, হঠাৎই প্রাক্তন প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা গড়করির মুখে]

২০১৫ সালে গ্রেপ্তার হয় স্কালি। ২০১১ সালে সে অস্ট্রেলিয়া থেকে পালায় দুর্নীতির মামলা থেকে বাঁচতে। তারপর এখানে এসে সাইবারসেক্সের ব্যবসা খুলে বসে। দরিদ্র পরিবারের কিশোরীদের অর্থ উপার্জনের লোভ দেখিয়ে তাদের সঙ্গে যৌন মিলন করে সেই ভিডিও তুলত সে। তারপর সেই ভিডিও জার্মানি, ব্রাজিল বা আমেরিকার মতো দেশে বিক্রি করত। ১৮ মাসের এক শিশু-সহ একাধিক নাবালিকাকে ধর্ষণ করে খুন করার পর ভাড়াবাড়ির মেঝেতে পুঁতে রেখেছিল সে। শেষ পর্যন্ত অবশ্য পুলিশের জালে ধরা পড়ে স্কালি। আগেই যাবজ্জীবন সাজার রায়ের পর এবার ১২৯ বছর জেল খাটার সাজা পেল সে। তার অন্য দুই সঙ্গীকে ৯ বছরের কারাবাসের সাজা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, দারিদ্র, ইন্টারনেটের সহজলভ্যতা ও নানা আর্থ-সামাজিক কারণে ফিলিপিন্সে লাফিয়ে বাড়ছে শিশু নিগ্রহের মতো অপরাধ। এদিন রায় ঘোষণার পরে বিচারকের আশা, এই সাজা সমস্ত ধর্ষক ও অন্য অপরাধীদের কাছে কড়া বার্তা। এই রায়কে ‘বড় জয়’ বলছেন নির্যাতিতাদের পরিবারগুলি। 

[আরও পড়ুন: দেশের ৫০তম প্রধান বিচারপতি চন্দ্রচূড়, রাষ্ট্রপতি ভবনে নিলেন শপথ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement