shono
Advertisement

শততম টেস্টে ওয়ার্নারের নজির, দুশো করার পরই চোট পেয়ে মাঠ ছাড়লেন অজি তারকা

এর আগে নিজের শততম ওয়ানডেতেও সেঞ্চুরি পেয়েছিলেন ওয়ার্নার।
Posted: 12:12 PM Dec 27, 2022Updated: 04:01 PM Dec 27, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় তিন বছরের সেঞ্চুরি-খরা কাটালেন ডেভিড ওয়ার্নার (David Warner)। একশোতম টেস্টে ডাবল করলেন বাঁ হাতি অজি ওপেনার। ওয়ার্নারের ব্যাট থেকে সেঞ্চুরি এসেছিল সেই ২০২০ সালের জানুয়ারিতে। তার পরে সেঞ্চুরির দেখা মিলছিল না।

Advertisement

দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে বক্সিং ডে টেস্টে সেঞ্চুরির পাশাপাশি ডাবলও করেন তিনি। নিজের শততম টেস্টে এমন নজির গড়লেন। প্রচণ্ড গরমে ব্যাট করার সময়ে ক্লান্ত হয়ে পড়ছিলেন। প্রচুর ঘাম ঝরিয়েছেন তিনি। থার্ড ম্যানে বল পাঠিয়ে ডাবল করার পর হাঁটু মুড়ে বসে ঘুঁসি ছুঁড়ছিলেন। কিন্তু দুশো করার অব্যবহিত পরেই মাঠ ছাড়তে হয় ওয়ার্নারকে। ২৫৪ বলে ১৬টি বাউন্ডারি ও দুটো ছক্কার সাহায্যে ২০০ রান করেন তিনি। সেই ডাবল সেঞ্চুরি উদযাপন করতে গিয়েই সমস্যা বাঁধালেন। খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়লেন। তাঁর নামের পাশে লেখা ডেভিড ওয়ার্নার অবসৃত ২০০।

[আরও পড়ুন: ‘রোহিতের পরামর্শেই আমি এক নম্বর টি-টোয়েন্টি ব্যাটার’, দাবি সূর্যকুমার যাদবের]

ওয়ার্নারের ব্যাটিং গড় তলানিতে ছিল। বছরের শেষ ম্যাচটি খেলার আগে ১০টি ম্যাচে তাঁর গড় ছিল ২০.৬১। কিন্তু শততম টেস্ট ওয়ার্নারের মধ্যে থেকে সেরাটা বের করে আনল। নিজের সেঞ্চুরি টেস্টে সেঞ্চুরি করলেন ওয়ার্নার। ক্রিকেট ইতিহাসের দশম ব্যক্তি হিসেবে সেঞ্চুরি টেস্টে সেঞ্চুরি করার নজির গড়লেন তিনি। রিকি পন্টিং ২০০৬ সালে নিজের শততম টেস্টে দু’ ইনিংসে সেঞ্চুরি করেছিলেন। ২০২১ সালের ফেব্রুয়ারিতে ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের তারকা জো রুট শততম টেস্টে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। সেঞ্চুরি টেস্টে তিনিই প্রথম ব্যক্তি হিসেবে দ্বিশতরান করেন। তাঁর পরে ওয়ার্নার এমন নজির গড়লেন। 

এর আগে দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাডাকে বাউন্ডারি মেরে ওয়ার্নার ১৪৪ বলে সেঞ্চুরি করেন। ৩৬ বছর বয়সি ওয়ার্নার দশম ব্যাটার এবং দ্বিতীয় অজি ব্যাটার হিসেবে শততম টেস্টে সেঞ্চুরি করেন।
উল্লেখ্য, শুধু শততম টেস্টে নয়, এর আগে নিজের শততম ওয়ানডেতেও সেঞ্চুরির দেখা পেয়েছিলেন ওয়ার্নার। ওয়ার্নার ছাড়া এই কীর্তি আছে শুধু গর্ডন গ্রিনিজের। 

[আরও পড়ুন: বড়দিনের উপহার রোনাল্ডোকে, পর্তুগিজ তারকাকে রোলস রয়েস দিলেন বান্ধবী জর্জিনা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement