shono
Advertisement

কোহলির পরামর্শেই কেল্লাফতে! বিশ্ব টেস্ট ফাইনালে ম্যাচ জেতানো ইনিংস খেলেন ক্যারি

কী বলেছিলেন কোহলি?
Posted: 07:22 PM Jun 19, 2023Updated: 07:22 PM Jun 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলির (Virat Kohli) পরামর্শ বদলে দিয়েছিল অ্যালেক্স ক্যারিকে (Alex Carrey)। বদলে যাওয়া অ্যালেক্স ক্যারি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম ও দ্বিতীয় ইনিংসে করেছেন যথাক্রমে ৪৮ এবং অপরাজিত ৬৬ রান।

Advertisement

বছরের শুরুতে ভারত সফরে খেলতে এসে ভুল শট নির্বাচন করে উইকেট ছুঁড়ে দিয়েছিলেন অ্যালেক্স ক্যারি। ক্রিকেট.কম.এইউ-কে দেওয়া সাক্ষাৎকারে অ্যালেক্স ক্যারি জানিয়েছেন, রিভার্স সুইপ মারায় বিরাট কোহলি, স্টিভ স্মিথ ভর্ৎসনা করেছিলেন তাঁকে। ২০২৩ সালে ১৭ বার রিভার্স সুইপ মারার চেষ্টা করেন ক্যারি। চার বার উইকেট দেন রিভার্স সুইপ মারতে গিয়ে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম ইনিংসে রবীন্দ্র জাদেজার বলে ওই রিভার্স সুইপ তাঁর ‘জীবন’ কেড়ে নেয়। সেই আউট প্রসঙ্গে ক্যারি বলেছিলেন, ”ওভালের প্রথম ইনিংসে ওই শট খেলার কোনও প্রয়োজনই ছিল না।”

[আরও পড়ুন: মন জিতলেন সুনীলরা, করমণ্ডল দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ২০ লক্ষ টাকা সাহায্য ভারতীয় দলের]

 

অজি উইকেট কিপার রহস্য উন্মোচন করে জানিয়েছেন, শট নির্বাচনের জন্য তাঁকে বিস্তর বকাঝকা সহ্য করতে হয়েছিল। সতীর্থ স্টিভ স্মিথ এবং বিরাট কোহলির মতো তারকা ধমক দিয়েছিলেন তাঁকে। সেই প্রসঙ্গে ক্যারি বলছেন, ”বিরাট কোহলি ও স্টিভ স্মিথ যখন নিষেধ করছে, তখন সেই শট খেলে আর কী হবে? ওদের কথা মানতেই হবে।” দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময়ে কোহলি ও স্মিথের পরামর্শ তাঁর মাথায় ঘুরপাক খাচ্ছিল। সেই কারণে হতশ্রী শট খেলেননি ক্যারি। অস্ট্রেলিয়াকে জেতানোর পিছনে ওই অপরাজিত ৬৬ রানের যথেষ্ট গুরুত্ব রয়েছে। 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতকে মাটি ধরানোর পরে অ্যাশেজ খেলতে নেমেছে অস্ট্রেলিয়া।

[আরও পড়ুন: ‘ইস্টবেঙ্গলের কোচ হিসেবে কুয়াদ্রাতই সেরা’, নয়া মরশুম নিয়ে আশাবাদী স্প্যানিশ তারকা ক্রেসপো]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement