shono
Advertisement

কাশ্মীরে ফের তুষারধসের কবলে সেনা ছাউনি, মৃত ৩ জওয়ান 

কয়েকদিন আগেই জারি হয় তুষারধসের সতর্কতা। The post কাশ্মীরে ফের তুষারধসের কবলে সেনা ছাউনি, মৃত ৩ জওয়ান  appeared first on Sangbad Pratidin.
Posted: 04:01 PM Feb 03, 2018Updated: 04:16 PM Feb 03, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ভয়াবহ তুষারধসের কবলে ভারতীয় সেনার ছাউনি। শুক্রবার কাশ্মীরের কুপওয়ারা জেলায় টন টন বরফের নিচে চাপা পড়ে যায় সেনার একটি পোস্ট। ওই ঘটনায় এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন তিন জওয়ান। আহত এক।

Advertisement

প্রতিরক্ষামন্ত্রক সূত্রে খবর, এদিন সকাল ১১টা নাগাদ বিকট শব্দে নেমে আসে তুষারধস। মুহূর্তের মধ্যে কয়েক হাজার টন বরফের নিচে চাপা পড়ে যায় মাচিল সেক্টরে নিয়ন্ত্রণরেখার পাশে সেনার একটি আউটপোস্ট। চাপা পড়ে যান সেখানে মোতায়েন চার জওয়ান। প্রায় সঙ্গে সঙ্গেই উদ্ধারকার্য শুরু হলেও প্রাণ হারান হাবিলদার কমলেশ সিং (৩৯), নায়েক বলবীর (৩৩) ও সেপাই রাজিন্দর (২৫)। তিন জওয়ানই রাজস্থানের। অত্যন্ত দুর্গম ওই এলাকা থেকে কাঁধে করে আহত এক জওয়ানকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমান তাঁর অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা। দুর্ভাগ্যজনক এই ঘটনায় শহিদ হয়ছেন সেনার তিন জওয়ান বলে জানান সেনার এক শীর্ষ আধিকারিক। মৃত জওয়ানদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি।

উল্লেখ্য, বুধবার কুপওয়ারা-সহ কাশ্মীরের বেশ কয়েকটি জেলায় তুষারধসের সতর্কতা জারি করা হয়েছিল। সতর্ক করে দেওয়া হয়েছিল সেনাবাহিনীকে। চলতি বছরের জানুয়ারি মাসে কুপাওয়ারাতেই তুষারধসের কবলে পড়ে পর্যটকদের একটি গাড়ি। বরফের নিচে চাপা পড়ে যান সেনার এক জওয়ানও। ওই ঘটনায় মৃত্যু হয় এক শিশু ও জওয়ান-সহ এগারো জনের। বিশেষজ্ঞরা জানিয়েছেন, নিয়ন্ত্রণরেখার পাশে ওই এলাকাগুলি রীতিমতো দুর্গম। যেকোনও মুহূর্তে আছড়ে পড়তে পারে তুষারধস। তবুও পাক অনুপ্রবেশকারীদের ঠেকাতে সেখানে জওয়ানদের মোতায়েন রাখতে হয়। গত বছর সিয়াচেন থেকে সেনা প্রত্যাহারে দাবি জোরাল হয়ে উঠে। তবে পাক আগ্রাসনকে নজরে রেখে চাইলেও এই পদক্ষেপ করতে পারছে না সেনা।

The post কাশ্মীরে ফের তুষারধসের কবলে সেনা ছাউনি, মৃত ৩ জওয়ান  appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement