shono
Advertisement

সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের মাশুল! বাংলাদেশে কুপিয়ে খুন আওয়ামি লিগ নেতাকে

বাংলাদেশে ক্রমে শিকড় ছড়াচ্ছে সন্ত্রাসবাদী সংগঠনগুলি।
Posted: 11:30 AM Aug 05, 2021Updated: 11:56 AM Aug 05, 2021

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে কুপিয়ে খুন করা হল আওয়ামি লিগ নেতাকে। লক্ষ্মীপুরে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নে বুধবার রাতের একটি চায়ের দোকানে ঢুকে কুপিয়ে হত্যা করা হয় হারুনুর রশিদকে।

Advertisement

[আরও পড়ুন: মাদক কারবারে ‘যোগ’, আটক জনপ্রিয় অভিনেত্রী পরীমণি, তোলপাড় সোশ্যাল মিডিয়া]

পুলিশ সূত্রে খবর, বশিকপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামি লিগের সাধারণ সম্পাদক ছিলেন হারুনুর রশিদ। গতকাল রাতে বাড়ির পাশে একটি চায়ের দোকানে আড্ডা দিচ্ছিলেন রশিদ। তখনই একটি অটোরিকশা করে চার থেকে পাঁচজন দুর্বৃত্ত এসে তাঁর ওপর চড়াও হয়। তাঁকে এলোপাথাড়ি কুপিয়ে রক্তাক্ত অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায় জঙ্গিরা। স্থানীয়রা বাধা দিতে এলে গুলি ও বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন হারুনুর রশিদকে উদ্ধার করে সদর হাসপাতালে পাঠান। সেখানে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। স্থানীয় সংবাদমাধ্যমে লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুর ইউনিয়ন আওয়ামি লিগের সভাপতি আমির হোসেন জানান, এলাকায় সন্ত্রাস রোধে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করতেন হারুনুর রশিদ। তারই মাশুল গুনতে হয়েছে তাঁকে। এর আগেও বিএনপির লোকজন তাঁর ওপর হামলা চালিয়েছিল। এবারও বিএনপি-জামায়াতের লোকজন তাঁর ওপর পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে বলে তাঁর অভিযোগ।

উল্লেখ্য, বাংলাদেশে (Bangladesh) ক্রমে শিকড় ছড়াচ্ছে সন্ত্রাসবাদী সংগঠনগুলি। সম্প্রতি কলকাতায় তিন জামাত-উল-মুজাহিদিন জঙ্গি আটক হওয়ার পর বাংলাদেশেও সতর্ক হয়েছে সরকার। এহেন পরিস্থিতি ধর্মীয় অনুষ্ঠানের নামে জেহাদের পাঠ দেওয়ার একাধিক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে। কয়েকদিন আগেই গ্রেপ্তার করা হয় ‘আনসার-আল-ইসলামের’ তথাকথিত আধ্যাত্মিক নেতা মাহমুদ হাসান গুনবিকে। ধর্মীয় অনুষ্ঠানের আড়ালে জেহাদি মতাদর্শ প্রচার করে যুবকদের মগজধোলাই করত সে। আর এহেন গতিবিধি পুলিশের নজরে আনলেই জঙ্গিডের রোষের মুখে পড়তে হচ্ছে।

[আরও পড়ুন: টিকা ছাড়া বেরনো যাবে না রাস্তায়, Corona রুখতে কড়া শাস্তির ব্যবস্থা বাংলাদেশে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement