shono
Advertisement

শাহিন-মাসুদে মোহভঙ্গ বোর্ডের, ফের পাকিস্তানের অধিনায়ক বাবর!

সূত্রের খবর, চেয়ারম্যান বদলের পর থেকেই নতুন করে বাবরের নাম উঠে এসেছে।
Posted: 12:32 PM Mar 27, 2024Updated: 12:32 PM Mar 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক বুক আশা নিয়ে বাবর আজমকে সরিয়ে শান মাসুদ এবং শাহিন শাহ আফ্রিদিকে অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। কিন্তু কয়েক মাসেই নাকি মোহভঙ্গ হয়েছে! ফের নাকি বাবরেই ভরসা রাখতে চাইছে পিসিবি (PCB)। পাক ক্রিকেটের অন্দরে কান পাতলে অন্তত এমনটাই শোনা যাচ্ছে।

Advertisement

গত বছর ভারতে আয়োজিত ওয়ানডে বিশ্বকাপে বাবরের (Babar Azam) নেতৃত্বেই খেলেছিল পাকিস্তান। কিন্তু খারাপ পাফরম্যান্সের জেরে গ্রুপ পর্ব থেকেই ছিটকে যায় দল। সমর্থক তথা বোর্ডের তীব্র সমালোচনার মুখেও পড়তে হয় তাঁকে। এর পরই জাতীয় দলে সব ধরনের ফরম্যাটে নেতৃত্ব থেকে সরে দাঁড়ান বাবর। ফলে নতুন অধিনায়কের খোঁজ শুরু করে পিসিবি। ঠিক হয়, টেস্ট দলের নেতৃত্ব দেবেন মাসুদ। টি-টোয়েন্টির অধিনায়ক করা হয় তারকা পেসার শাহিন আফ্রিদিকে। এবার শোনা যাচ্ছে, গত কয়েকটি ম্যাচের পারফরম্যান্সের পর বোর্ড বুঝতে পেরেছে, নেতা হিসেবে বাকিদের থেকে এগিয়ে বাবরই।

[আরও পড়ুন: পুলিশের কাঁধে উঠবে নিরাপত্তার ভার! উপত্যকা থেকে ‘AFSPA’ হঠানোর ইঙ্গিত শাহের]

জাকা আশরফ বোর্ড চেয়ারম্যান থাকাকালীন কার্যত বাধ্য হয়েই নেতৃত্ব ছাড়তে হয়েছিল বাবরকে। সূত্রের খবর, চেয়ারম্যান বদলের পর থেকেই নতুন করে বাবরের নাম উঠে এসেছে। তবে বাবরের কানে এই খবর পৌঁছতেই নাকি তিনি এবার এককথায় রাজি হতে নারাজ। নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক আধিকারিক জানাচ্ছেন, বাবর আবার নেতৃত্বের দায়িত্ব নিতে তৈরি কি না, তা জানতে চাওয়ায় তিনি নাকি আপাতত নিজের সিদ্ধান্তের কথা বলতে চাননি। আসলে বোর্ডের তরফ থেকে তিনি একাধিক বিষয়ে নিশ্চয়তা চাইছেন বলেই খবর। তাঁর শর্ত পূরণ হলে তবেই আবার অধিনায়কত্ব গ্রহণ করতে পারেন বাবর।

শোনা যাচ্ছে, পাক ক্রিকেট সংক্রান্ত গুরুত্বপূর্ণ সব সিদ্ধান্তের জন্য প্রাক্তনীদের পরামর্শ নিচ্ছেন পিসিবির বর্তমান চেয়ারম্যান মহসিন নাকভি। সেই সূত্রেই নাকি আবারও অধিনায়ক হিসেবে উঠে এসেছে বাবর আজমের নাম।

[আরও পড়ুন: ভোটের জন্য মিমি-নুসরতের কাছ থেকে টিপস নিতে আপত্তি রচনার, কিন্তু কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement