shono
Advertisement

ছেড়েছেন নেতৃত্ব, এবার ‘অযোগ্য’ বাবরকে দল থেকেই বাদ দেওয়ার দাবি সতীর্থর

কোন পথে বাবরের কেরিয়ার?
Posted: 06:30 PM Nov 16, 2023Updated: 06:30 PM Nov 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলে থাকার যোগ্য নন বাবর আজম (Babar Azam)। কঠিন হলেও অবিলম্বে তাঁকে দল থেকে ছেঁটে ফেলা উচিত নির্বাচকদের। নেতৃত্ব ছাড়ার পরেই বাবর আজমের বিরুদ্ধে সুর চড়াতে শুরু করেছেন তাঁরই সতীর্থরা। পাক দলের বর্তমান সদস্য থেকে শুরু করে প্রাক্তন ক্রিকেটার- সকলেই বলছেন বাবর আজমকে দল থেকে বাদ দেওয়া দরকার। প্রসঙ্গত, বুধবারই সব ফরম্যাট থেকে নেতৃত্ব ছেড়েছেন বাবর। তার পরের দিনই প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে তোপ ক্রিকেটারদের।

Advertisement

বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্স করেছে পাকিস্তান। ব্যাটে রান পাননি বাবর নিজেও। গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় দল। শোনা যাচ্ছিল, প্রাক্তন ক্রিকেটার, পাক বোর্ড চেয়ারম্যান রামিজ রাজা এবং ঘনিষ্ঠ কয়েকজনের সঙ্গে নেতৃত্ব ছাড়ার বিষয়ে কথাও বলেছিলেন বাবর। তার পরই বুধবার জানিয়ে দেন, সমস্ত ফরম্যাটের অধিনায়কত্ব ছাড়ছেন। বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েও কিন্তু নিজের বিবৃতিতে ব্যর্থতার দায় কার্যত এড়িয়েই যান তিনি। বরং তাঁর আমলেই যে দল ব়্যাঙ্কিং শীর্ষে পৌঁছেছিল, সে কথাই মনে করিয়েছেন বাবর। 

[আরও পড়ুন: ‘নিউজিল্যান্ডে শামি কাবাব ব্যান!’ টিম ইন্ডিয়ার পেসারকে প্রশংসায় ভরিয়ে দিলেন সনু সুদ]

তবে তাঁর সতীর্থরা চুপ করে থাকেননি। বাবরের নেতৃত্ব ছাড়ার খবর প্রকাশ্যে আসতেই তোপ দাগেন অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। বিশ্বকাপের দলে সুযোগ পাননি তিনি। তবে একটি সাক্ষাৎকারে তিনি বলেন, “টি-টোয়েন্টি দলে সুযোগ পাওয়ার যোগ্য় নয় বাবর। কঠিন হলেও নির্বাচকদের এখনই ছেঁটে ফেলা উচিত।” প্রাক্তন পাক ক্রিকেটার মহম্মদ আমিরও বলেন, টি-টোয়েন্টিতে খেলার যোগ্যতা নেই বাবরের।

উল্লেখ্য, বাবর নেতৃত্ব ছাড়ার পরে বেশ কয়েকজন সতীর্থ ধন্যবাদ জানিয়ে সোশাল মিডিয়ায় পোস্ট করেন। তবে নতুন অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি বা শান মাসুদ- কেউই বাবরকে ধন্যবাদ জানাননি। সেই নিয়ে ইতিমধ্যেই চর্চা শুরু হয়েছে। শাহিনের হাতেই আপাতত টি-টোয়েন্টির নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে। তাহলে কি বাবরের টি-টোয়েন্টি কেরিয়ার শেষ? উঠছে প্রশ্ন।

[আরও পড়ুন: ফের মন জয় ধোনির, গ্রামবাসীদের সঙ্গে তুললেন ছবি, কাকে পা ছুঁয়ে প্রণাম সাক্ষীর? দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement