shono
Advertisement

বাবরি ধ্বংস মামলা: ৩১ আগস্টের মধ্যে সিবিআই আদালতকে রায়দানের নির্দেশ সু্প্রিম কোর্টের

করোনা পরিস্থিতির মধ্যেই বড় ঘোষণা শীর্ষ আদালতের। The post বাবরি ধ্বংস মামলা: ৩১ আগস্টের মধ্যে সিবিআই আদালতকে রায়দানের নির্দেশ সু্প্রিম কোর্টের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:29 PM May 08, 2020Updated: 09:29 PM May 08, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতির মধ্যেই বড় ঘোষণা সুপ্রিম কোর্টের। বাবরি মসজিদ ধ্বংস মামলার বিচার প্রক্রিয়া ও রায় ঘোষণার জন্য লখনউয়ের বিশেষ সিবিআই আদালতকে চার মাস সময় দিল সুপ্রিম কোর্ট। শুক্রবার সুপ্রিম কোর্টের নির্দেশ, আগামী ৩১ আগস্টের মধ্যে বিজেপির বর্ষীয়ান নেতা লালকৃষ্ণ আডবানী, মুরলি মনোহর জোশী, ঊমা ভারতী-সহ বাকিদের বিরুদ্ধে চলা এই মামলার বিচারপর্ব ও রায়দান শেষ করতে হবে।

Advertisement

প্রসঙ্গত, ১৯৯২ সালের বাবরি মসজিদ ধ্বংস মামলার শুনানি লখনউয়ের বিশেষ সিবিআই আদালতে চলছে। এর আগে ন’মাসের মধ্যে মামলার শুনানি শেষ করে রায়দানের জন্য বলে গত বছর জুলাই মাসে সিবিআই আদালতকে সময়সীমা বেঁধে দিয়েছিল সুপ্রিম কোর্ট। এপ্রিল মাসের শেষে সেই মেয়াদ শেষ হয়েছে। নিম্ন আদালতের বিচারক তার আগেই সময়সীমা বাড়ানোর জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেন। করোনা ভাইরাস মহামারি পরিস্থিতিতে দেশজুড়ে লকডাউনের কারণে বিচার প্রক্রিয়া শেষ করতে আরও সময় লাগবে বলে অনুরোধ করেছিলেন বিচারক।

[আরও পড়ুন: জুলাই মাসে হবে CBSE`র দশম ও দ্বাদশ শ্রেণির বাকি পরীক্ষা, জানাল কেন্দ্র]

শেষপর্যন্ত সিবিআই আদালতের বিচারকের এই আবেদন গ্রহণ করে বিচার প্রক্রিয়া শেষ করার জন্য আরও চার মাস সময় দিয়েছে শীর্ষ আদালত। তার সঙ্গে সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে যে, প্রয়োজনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিম্ন আদালতে বাবরি মসজিদ ধ্বংস মামলার শুনানি করতে হবে। আগস্ট মাসের সময়সীমার মধ্যেই যাতে শুনানি শেষ করে রায় ঘোষণা করা যায়, সে বিষয়ে জোর দিয়েছেন সুপ্রিম কোর্টের বিচারপতি।

[আরও পড়ুন: অনলাইনে মদ বিক্রির বিষয়ে রাজ্যগুলিকে ভেবে দেখার পরামর্শ সুপ্রিম কোর্টের]

The post বাবরি ধ্বংস মামলা: ৩১ আগস্টের মধ্যে সিবিআই আদালতকে রায়দানের নির্দেশ সু্প্রিম কোর্টের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement