shono
Advertisement

মুম্বই হাসপাতাল থেকে এল দুঃসংবাদ! বিশ্বকাপ থেকেও হয়তো ছিটকে যাবেন পন্থ

আর কী জানাচ্ছেন চিকিৎসকরা?
Posted: 09:25 PM Jan 06, 2023Updated: 09:35 PM Jan 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঋষভ পন্থের অনুরাগী তথা ক্রিকেটপ্রেমীদের জন্য খারাপ খবর। ভারতীয় তারকার সুস্থ হতে হয়তো আরও বেশি সময় লাগবে। অর্থাৎ চলতি বছর তাঁকে ২২ গজে দেখার সম্ভাবনা অত্যন্ত ক্ষীণ। শুক্রবার হাসপাতাল সূত্রে এমন খবরই সামনে এল।

Advertisement

গত বুধবারই দেরাদুন থেকে মুম্বইয়ের এয়ারলিফ্ট করে আনা হয়েছে ভারতীয় উইকেটকিপার-ব্যাটারকে। মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালেই তাঁর অস্ত্রোপচার হওয়ার কথা। এরই মধ্যে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে, ৬ মাস নয়, সম্পূর্ণ সুস্থ হয়ে তাঁর কামব্যাক করতে অন্তত ৮ থেকে ৯ মাস সময় লাগবে। অর্থাৎ চলতি বছর শুধু আইপিএল নয়, সেপ্টেম্বরে এশিয়া কাপ ও নভেম্বরে দেশের মাটিতে আয়োজিত হতে চলা ওয়ানডে বিশ্বকাপেও হয়তো খেলতে পারবেন না পন্থ।

[আরও পড়ুন: ইস্যু দুর্নীতি ও বেকারত্ব, মেঘালয়ে প্রার্থী ঘোষণা তৃণমূলের, মুকুল সাংমা লড়বেন ২ আসনে]

পন্থে (Rishabh Pant) চোট এখনও দগদগে। ক্ষতস্থান শুকোতে আরও খানিকটা সময় লাগবে। যন্ত্রণাও রয়েছে। তাই চিকিৎসকরা মনে করছেন, এই পরিস্থিতিতে তাঁর MRI কিংবা অস্ত্রোপচার সম্ভব হবে না। হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক নাকি দাবি করেছেন, পন্থের লিগামেন্ট ছিঁড়ে গিয়ে বড়সড় ক্ষতের সৃষ্টি হয়েছে। আর সেই কারণেই তাঁর ফিট হতে আট থেকে ন’মাস সময় লাগবে। হাসপাতালের ডাক্তারদের সঙ্গে লাগাতার যোগাযোগ রাখছে বিসিসিআইয়ের মেডিক্যাল টিমও।

ভারতীয় বোর্ডের মেডিক্যাল টিমের ঘনিষ্ঠ এক আধিকারিকের দাবি, পন্থের চোট কতখানি গুরুতর, তা আগামী তিন-চার দিনের মধ্যে আরও স্পষ্ট হবে। তবে মনে করা হচ্ছে, লিগামেন্টের আঘাত গুরুতর। তাই ছয় থেকে ৯ মাস আগে তাঁর মাঠে ফেরার সম্ভাবনা কম।

প্রসঙ্গত, এর আগে বিসিসিআই সূত্রে জানা গিয়েছিল, রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) মতোই লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে ঋষভের। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল, ওষুধ দিলেই সেরে উঠবেন পন্থ। কিন্তু যন্ত্রণা ক্রমশই বাড়তে থাকার কারণে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিতে বাধ্য হন চিকিৎসকরা। কোকিলাবেন আম্বানি হাসপাতালেই অস্ত্রোপচার হতে পারে ভারতীয় ক্রিকেটারের। তবে প্রয়োজনে পন্থকে বিদেশে পাঠিয়ে চিকিৎসা করার রাস্তাও খোলা রেখেছে বোর্ড।

[আরও পড়ুন: কুণাল ঘোষকে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিয়েই আড়ালে ব্যক্তি, হেসে নববর্ষের শুভেচ্ছা তৃণমূল নেতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement