shono
Advertisement

তদন্তে ‘অসহযোগিতা’, নিয়োগ দুর্নীতি মামলায় এবার সিবিআইয়ের হাতে গ্রেপ্তার বাগদার ‘রঞ্জন’

নিজাম প্যালেসে ডেকে জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করা হয় তাকে।
Posted: 02:17 PM Feb 17, 2023Updated: 10:12 AM Feb 18, 2023

অর্ণব আইচ: নিয়োগ দুর্নীতি মামলায় জারি ধরপাকড়। এবার সিবিআইয়ের হাতে  গ্রেপ্তার বাগদার রঞ্জন ওরফে চন্দন মণ্ডল। শুক্রবার তাকে নিজাম প্যালেসে ডেকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। তদন্তে অসহযোগিতার অভিযোগে শেষমেশ গ্রেপ্তার করা হয় তাকে। ধৃতকে আজই আলিপুর আদালতে পেশ করা হয়েছে। তাকে নিজেদের হেফাজতে নেওয়ার দাবি জানিয়েছে সিবিআই। এদিকে,  বাগদার রঞ্জন ওরফে চন্দন মণ্ডল ছাড়াও কৌশিক ঘোষ, আব্দুল খালেক, সুব্রত সামন্ত, শাহিদ ইমাম এবং ইমাম শেখকে গ্রেপ্তার করে সিবিআই। 

Advertisement

রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা প্রাক্তন সিবিআই কর্তা উপেন বিশ্বাস সোশ‌্যাল মিডিয়ায় প্রথম উত্তর ২৪ পরগনার বাগদার ‘রঞ্জনে’র নাম সামনে আনেন। ‘রঞ্জন’ ওরফে চন্দন মণ্ডল চাকরি বিক্রি করছেন বলে অভিযোগ করেন। তারই ভিত্তিতে কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) নির্দেশে সিবিআই রঞ্জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। তারপর থেকে রঞ্জনকে একাধিকবার তলব করে সিবিআই। ‘রঞ্জন’ দাবি করেন, তাঁকে উপেন বিশ্বাস ফাঁসিয়েছেন মাত্র। তাঁর সঙ্গে এই দুর্নীতির কোনও সম্পর্ক নেই।

[আরও পড়ুন: SSC Scam: দুর্নীতি প্রমাণ করতে পারলে আত্মহত্যা করব! ইডি আদালতে পেশের আগে সরব কুন্তল ঘোষ]

সিবিআইয়ের অভিযোগ, নিয়োগ দুর্নীতির দালাল অভিযোগে ধৃত প্রসন্ন রায়কে জেরা করেও ‘রঞ্জনে’র নাম সামনে এসেছে। রঞ্জন এবং প্রসন্ন যে যোগাযোগ রয়েছে, সেই তথ‌্য উঠে আসে। যদিও রঞ্জনের দাবি, তার সঙ্গে প্রসন্নর ব‌্যবসায়িক সম্পর্ক ছিল। তার বিরুদ্ধে উপেন বিশ্বাস অভিযোগ জানালেন কেন, তা জানতে সিবিআই তাকে বারবার জেরা করে। তার সামনে বেশ কিছু নথি এবং তথ‌্যও তুলে ধরা হয়। সিবিআইয়ের দাবি, বারবার তদন্তকারীদের বিভ্রান্ত করেছে রঞ্জন। সে কারণে অবশেষে গ্রেপ্তার করা হল বাগদার ‘রঞ্জন’কে।

[আরও পড়ুন: সত্যি হল পূর্বাভাস, কলকাতায় উধাও শীতের আমেজ! একধাক্কায় বাড়ল তাপমাত্রার পারদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement