shono
Advertisement

‘আমরা বিশ্বকাপ জিততে আসিনি, ভারতকে হারালে অঘটন হবে’, আগেই হার মানলেন শাকিব!

বাংলাদেশ এবার বিনা যুদ্ধেই হার মানল, বলছে নেটদুনিয়া।
Posted: 04:05 PM Nov 01, 2022Updated: 04:05 PM Nov 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে (ICC T-20 World Cup) ভারত-পাক মহারণ যদি বড় ম্যাচ হয়, তাহলে ভারত-বাংলাদেশ ম্যাচকে অন্তত ‘মিনি ডার্বি’র মর্যাদা দেওয়াই যায়। বিশেষ করে সাম্প্রতিক অতীতে যেভাবে ভারত-বাংলাদেশ মহারণ ঘিরে দুই বাংলা উত্তপ্ত হয়ে উঠেছে, তাতে এই ম্যাচ ক্রিকেট মহলে ‘কুলীন’ সম্মান পেতেই পারে। কিন্তু এ হেন বড় ম্যাচের আগে বাংলাদেশের অধিনায়ক শাকিব-আল-হাসান (Shakib Al Hasan) একপ্রকার বিনা যুদ্ধেই হার মেনে নিলেন। বলে দিলেন, “আমরা ভারতকে হারাতে পারলে সেটা অঘটন হবে।”

Advertisement

ভারতের বিরুদ্ধে নামার আগে শাকিবের বক্তব্য,”আমরা নিজেদের শেষ দু’টি ম্যাচেই ভাল খেলতে চাই। ভারত এবং পাকিস্তান দু’দলই আমাদের থেকে অনেক শক্তিশালী। কাউকে যদি আমরা হারাতে পারি সেটা অঘটন হবে।” বাংলাদেশ অধিনায়কের অকপট স্বীকারোক্তি,”ভারত এই ম্যাচটাতে ফেভারিট হিসাবে নামছে। ওরা বিশ্বকাপ জিততে এসেছে। আমরা বিশ্বকাপ জিততে আসিনি। সুতরাং বুঝতেই পারছেন আমরা যদি ভারতকে হারাতে পারি সেটা একটা অঘটন হবে। আমরা সাধ্যমতো চেষ্টা করব সেই অঘটন ঘটানোর।”

[আরও পড়ুন: ‘ঋদ্ধিকে বাংলায় ফেরানোর চেষ্টা করব’, সিএবি প্রেসিডেন্ট হয়ে বার্তা স্নেহাশিসের]

এরপরই অবশ্য বাংলাদেশের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার বলে দিয়েছেন,”আমাদের কাছে সব ম্যাচ সমান গুরুত্বপূর্ণ। আমরা নির্দিষ্ট কোনও একটি প্রতিপক্ষ নিয়ে ভাবছি না। নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলার চেষ্টা করছি। শুধু চেষ্টা করব পরিপূর্ণ একটা পারফরম্যান্স করার।” প্রত্যয়ী বাংলাদেশ অধিনায়ক বিশ্বকাপে ঘটে যাওয়া দুটি বড় অঘটন থেকে অনুপ্রেরণা চাইছেন। তিনি বলেছেন,”যদি আমরা নিজেদের সেরাটা দিতে পারি এবং সেদিন যদি ভাগ্য আমাদের সঙ্গ দেয়, আমরা ভারত বা পাকিস্তানকে হারাতেই পারি। আমরা দেখেছি এই টুর্নামেন্ট আয়ারল্যান্ড এবং জিম্বাবোয়ে ইংল্যান্ড-পাকিস্তানের মতো দলকে হারিয়েছে।”

[আরও পড়ুন: হোটেল কাণ্ড বিরাটকে অভিযোগ জানানোর অনুরোধ BCCI-এর, কী বললেন কোহলি?]

আসলে, বুধবার অ্যাডিলেডে ভারত (Indian Cricket Team) এবং বাংলাদেশের ম্যাচের উপর দু’দলেরই ভাগ্য অনেকাংশে নির্ভর করছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ মুহূর্তে হারের পর ভারতের জন্য এই ম্যাচ জেতা জরুরি। আর বাংলাদেশ এখনও টুর্নামেন্ট থেকে ছিটকে যায়নি। কোনওক্রমে ভারতকে হারাতে পারলে সেমিফাইনালে ওঠার দৌড়ে পুরোদস্তুর চলে আসবে তাঁরাও। তাই এই ম্যাচের আগে দলের ক্রিকেটারা যাতে কোনওভাবেই আত্মতুষ্টিতে না ভোগেন, সম্ভবত সেটা নিশ্চিত করতেই এত ‘বিনয়’ দেখালেন। তাতে অবশ্য নেটদুনিয়ায় কটাক্ষ শুনতে হচ্ছে তাঁকে। অনেকে বলেই দিচ্ছেন, ‘বাংলাদেশ এবার বিনা যুদ্ধেই হার মানল।’

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement