shono
Advertisement

রাস্তা বন্ধ করে নির্বাচনী সমাবেশ, বাংলাদেশের বিমান প্রতিমন্ত্রীকে শোকজ

শোকজ করে নির্বাচনী অনুসন্ধান কমিটি।
Posted: 06:18 PM Jan 03, 2024Updated: 06:21 PM Jan 03, 2024

সুকুমার সরকার, ঢাকা: আগামী রবিবার, ৭ জানুয়ারি বাংলাদেশে সাধারণ নির্বাচন। জোর কদমে চলছে নির্বাচনী প্রচার। এর মাঝেই রাস্তা বন্ধ করে সমাবেশ ও সাধারণ মানুষকে দুর্ভোগে ফেলার অভিযোগ উঠল প্রতিমন্ত্রী মেহবুব আলির বিরুদ্ধে। শোকজ করা হয়েছে এই আওয়ামি লিগের প্রার্থীকে।    

Advertisement

জানা গিয়েছে, আসন্ন নির্বাচনে হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে আওয়ামি লিগের প্রার্থী প্রতিমন্ত্রী মেহবুব আলি। তিনি অসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী। হবিগঞ্জ-৪ আসনের টানা দুবারের সাংসদ। মঙ্গলবার বিকালে চুনারুঘাট সদর উপজেলার মধ্যবাজার এলাকায়  শহরের প্রধান রাস্তা বন্ধ করে দিয়ে নির্বাচনী সমাবেশ করেন মেহবুব। যার ফলে দীর্ঘক্ষণ রাস্তায় যান চলাচল বন্ধ ছিল। এই বিষয়টি নজরে আসে ওই আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির। ওই সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুবলিগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। এছাড়া ছিলেন আওয়ামি লিগের জেলা ও উপজেলা কমিটির নেতারাও।   

মঙ্গলবার রাতেই মেহবুব আলিকে শোকজ নোটিস পাঠান কমিটির চেয়ারম্যান ও হবিগঞ্জ সদর আদালতের জ্যেষ্ঠ সহকারী বিচারক সবুজ পাল। আগামী শুক্রবারের মধ্যে মেহবুবকে সশরীর হাজির হয়ে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে। কারণ দর্শানোর নোটিসের অনুলিপি নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব, উপসচিব, জেলা রিটার্নিং অফিসার, চুনারুঘাট ও মাধবপুর উপজেলা নির্বাহী আধিকারিক (ইউএনও) এবং দুই থানার ভারপ্রাপ্ত আধিকারিকে (ওসি) পাঠানো হয়েছে। 

বলে রাখা ভালো, হবিগঞ্জ-৪ আসনে মোট ৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিমন্ত্রী মেহবুব আলির শক্তিশালী প্রতিপক্ষ হিসাবে ভোটের ময়দানে আছেন নির্দল প্রার্থী ও যুবলিগের প্রাক্তন কেন্দ্রীয় নেতা সৈয়দ সায়েদুল হক ওরফে সুমন। সৈয়দ সায়েদুল হক ‘ব্যারিস্টার সুমন’হিসাবে দেশে পরিচিত।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement