shono
Advertisement

Breaking News

Bangladesh

বিপক্ষ অধিনায়কের উপরে চড়াও, ম্যাচ জিতিয়েও বড়সড় জরিমানা বাংলাদেশের তারকার

নেপালের বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্স তানজিম হাসান শাকিবের।
Published By: Anwesha AdhikaryPosted: 07:16 PM Jun 19, 2024Updated: 07:16 PM Jun 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাচ জেতানো বোলিং করেও বড়সড় জরিমানার মুখে বাংলাদেশের তারকা বোলার। নেপালের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন বিপক্ষ অধিনায়কের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েছিলেন তানজিম হাসান শাকিব। তার জেরে আইসিসির বড়সড় জরিমানার মুখে পড়তে হল তাঁকে। উল্লেখ্য, নেপালের বিরুদ্ধে এই ম্যাচ জিতেই টি-২০ বিশ্বকাপের সুপার এইটে পৌঁছে গিয়েছে বাংলাদেশ।

Advertisement

বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নেপালের বিরুদ্ধে নেমেছিল টাইগারর। রবিবারের সেই ম্যাচে দুরন্ত পারফর্ম করেন শাকিব। তরুণ পেসার মাত্র ৭ রান দিয়ে তুলে নেন বিপক্ষের চারটি উইকেট। তবে নেপালের (Nepal) বিরুদ্ধে বোলিংয়ের শুরুর দিকেই মেজাজ হারিয়ে ফেলেন শাকিব। বিপক্ষ অধিনায়ক রোহিত পাউডেলের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এমনকি তেড়েও যান তাঁর দিকে। তবে বাকি ক্রিকেটাররা এসে পরিস্থিতি তখনকার মতো সামাল দেন।

[আরও পড়ুন: শেষ স্টিমাচ যুগ, ভারতীয় দলের নতুন কোচ চেয়ে বিজ্ঞাপন ফেডারেশনের

২১ রানে ম্যাচ জেতে বাংলাদেশ (Bangladesh)। ম্যাচের শেষে আম্পায়াররা অভিযোগ আনেন শাকিবের বিরুদ্ধে। তবে জানা গিয়েছে, নিজের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ মেনে নিয়েছেন শাকিব। আইসিসি কোড অফ কন্ডাক্টের ২.১২ ধারায় অভিযোগ আনা হয়েছে তরুণ পেসারের বিরুদ্ধে। সেই ধারা অনুযায়ী, কোনও ব্যক্তি আপত্তিকরভাবে স্পর্শ করলে সেটা শাস্তিযোগ্য অপরাধ। কেবল খেলোয়াড় নয়, আম্পায়ার, ম্যাচ অফিশিয়াল বা দর্শকের প্রতি এমন আচরণ করলেও শাস্তি পাবেন সংশ্লিষ্ট ক্রিকেটার।

আইসিসির নিয়ম অনুযায়ী, এই অপরাধের শাস্তি হিসাবে ১৫ শতাংশ ম্যাচ ফি কাটা যাবে জরিমানা হিসাবে। সেই সঙ্গে একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হবে ওই ক্রিকেটারকে। সেই মতোই শাস্তি পেয়েছেন শাকিব। গত দু বছরে এই প্রথমবার ডিমেরিট পয়েন্ট বসল তাঁর নামের পাশে।

[আরও পড়ুন: পাঁচ গোল দিয়েও সতর্ক, হাঙ্গেরিকে হারিয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করতে চায় জার্মানি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবারের সেই ম্যাচে দুরন্ত পারফর্ম করেন শাকিব। তরুণ পেসার মাত্র ৭ রান দিয়ে তুলে নেন বিপক্ষের চারটি উইকেট।
  • জানা গিয়েছে, নিজের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ মেনে নিয়েছেন শাকিব।
  • এই অপরাধের শাস্তি হিসাবে ১৫ শতাংশ ম্যাচ ফি কাটা যাবে জরিমানা হিসাবে। সেই সঙ্গে একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হবে ওই ক্রিকেটারকে।
Advertisement