shono
Advertisement

বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৪০, আক্রান্ত পাঁচ হাজার

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩০৯ জন। The post বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৪০, আক্রান্ত পাঁচ হাজার appeared first on Sangbad Pratidin.
Posted: 06:26 PM Apr 25, 2020Updated: 06:26 PM Apr 25, 2020

সুকুমার সরকার, ঢাকা: বিশ্বজুড়ে করোনাসুরের তাণ্ডবে লাশের পাহাড় জমে উঠেছে। কোনওভাবেই থামছে না মৃত্যুমিছিল। পৃথিবীর অন্য দেশগুলির মতো লকডাউন থাকা সত্ত্বেও বাংলাদেশেও বাড়ছে মৃত বা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টাতেও এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে সেখানে। এর ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪০ জনে। নতুন করে আরও ৩০৯ জনের দেহে এই ভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছে।

Advertisement

শনিবার বাংলাদেশের করোনা ভাইরাস পরিস্থিতি সম্পর্কিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এই তথ্য জানান। এপ্রসঙ্গে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) মোট ৩ হাজার ৩৩৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ৩০৯ জনের দেহে করোনা ভাইরাস বা কোভিড-১৯ (Covid-19)-এর জীবাণু পাওয়া গিয়েছে। এর ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ হাজার ৯৯৮ জন।

[আরও পড়ুন: মাত্র ১৫ মিনিটেই মিলবে ফল, করোনা পরীক্ষায় বাংলাদেশে তৈরি নয়া কিট ]

ডা. নাসিমা আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪০ জন। গত একদিনে মৃতদের মধ্যে নারী ৫ জন ও পুরুষ ৪ জন। এই ৯ জনের মধ্যে সাতজনই সত্তরোর্ধ্ব। বাকি দু’জনের মধ্যে একজনের বয়স ৫১ থেকে ৬০-এর মধ্যে। আর আরেকজনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। এদের মধ্যে তিনজন ঢাকার বাসিন্দা এবং ঢাকার বাইরে ছ’জন।

[আরও পড়ুন:​ ‘করোনা মোকাবিলায় গোটা বিশ্বকে একজোট হতে হবে’, আহ্বান শেখ হাসিনার]

The post বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৪০, আক্রান্ত পাঁচ হাজার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement