shono
Advertisement

ইদের ছুটি শেষে বাংলাদেশে রপ্তানি শুরু ভারতের, সাতক্ষীরা দিয়ে পৌঁছল ৬ ট্রাক কাঁচালঙ্কা

এই মুহূর্তে ৬০০টাকা প্রতি কেজি লঙ্কা বিক্রি হচ্ছে বাংলাদেশের বাজারে।
Posted: 04:59 PM Jul 02, 2023Updated: 05:01 PM Jul 02, 2023

সুকুমার সরকার, ঢাকা: ৬০০ টাকা কেজি! লঙ্কার ঝালে এখনও মুখ পুড়ছে বাংলাদেশবাসীর (Bangladesh)। ইদের পরের দিন থেকে হু হু করে বেড়েছে হেঁশেলের অত্যন্ত প্রয়োজনীয় বস্তুটির দাম। বাজারে লঙ্কা কিনতে গিয়ে ছ্যাঁকা লেগেছে আমজনতার পকেটে। তবে সপ্তাহান্তে এই সমস্যা কিছুটা লাঘব হয়েছে। পাঁচদিন ইদের ছুটি শেষে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে শুরু হয়েছে আমদানি-রপ্তানি। আর প্রথম দিনই ভারত (India) থেকে পৌঁছেছে ৬ ট্রাক ভরতি কাঁচালঙ্কা। জোগান বাড়ায় আগামী সপ্তাহে বাজারে দাম কিছুটা কমবে বলে আশা।

Advertisement

রবিবার বেলা ১১টা নাগাদ স্বাভাবিক আমদানি-রপ্তানি শুরু হয় সাতক্ষীরার (Satkhira) ভোমরা বন্দর থেকে। জানা গিয়েছে, দুপুর ১২টা পর্যন্ত ২১টি পাথর বোঝাই ট্রাক ও ৬টি কাঁচালঙ্কা (Chillies) বোঝাই ভারতীয় ট্রাক বাংলাদেশে প্রবেশ করেছে। ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্টস্ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান এই তথ্য নিশ্চিত করেছেন।

[আরও পড়ুন: আচমকাই ‘নাটক’! মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন অজিত পওয়ার]

মাকসুদ খান জানান, ইদ-উল-আজহার কারণে ২৭ জুন থেকে ১ জুলাই পর্যন্ত ভোমরা স্থলবন্দরে ছুটি ছিল। ফলে টানা পাঁচদিন বাংলাদেশের ভোমরা স্থলবন্দরে কোনও আমদানি ও রপ্তানি (Export-Import) হয়নি। তেমনি ভারতের ঘোজাডাঙা বন্দর থেকে রপ্তানি হয়নি কোনও পণ্য। ছুটি শেষে রবিববার প্রথম পণ্য বোঝাই ট্রাক ও লরি প্রবেশের পর থেকে ফের ভোমরা স্থলবন্দরে স্বাভাবিক আমদানি-রপ্তানি শুরু হয়েছে। এই লঙ্কা বাজারে বণ্টন করা হলে, দাম কমবে বলে আশা করছেন ক্রেতা-বিক্রেতা সকলে। আর ৬০০ টাকা কেজি দরে লঙ্কা কিনতে হবে না হয়ত। রান্নায় ঝাঁজ নিয়ে আর চিন্তিত হতে হবে না।

[আরও পড়ুন: বিনা পয়সায় ৪০ অপারেশন, শহরে এই প্রথম অস্ত্রোপচার মেলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement