shono
Advertisement

হৃদরোগে আক্রান্ত বিএনপি নেত্রী খালেদা জিয়া, দ্রুত অ্যাঞ্জিওগ্রাম করানোর সিদ্ধান্ত চিকিৎসকদের

তাঁর চিকিৎসায় তৈরি ১২ সদস্যের মেডিক্যাল বোর্ড।
Posted: 02:45 PM Jun 11, 2022Updated: 04:28 PM Jun 11, 2022

সুকুমার সরকার, ঢাকা: হৃদরোগে আক্রান্ত হলেন বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা বিএনপি নেত্রী খালেদা জিয়া (Khaleda Zia)। তাঁর করোনারি হার্ট অ্যাটাক হয়েছে বলে খবর। শনিবার তিনি আচমকা গুলশনে নিজের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হওয়ার সঙ্গে সঙ্গেই নিয়ে যাওয়া হয় এক বেসরকারি হাসপাতালে। তড়িঘড়ি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। খালেদা জিয়ার দ্রুত অ্যাঞ্জিওগ্রাম (Angiogram) করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, হাসপাতাল সূত্রে খবর এমনই।

Advertisement

৭৭ বছর বয়সী বেগম খালেদা জিয়া এমনিতেই অসুস্থ। নানা শারীরিক সমস্যা নিয়ে বিদেশেও চিকিৎসাধীন ছিলেন তিনি। এই মুহূর্তে বাংলাদেশেই রয়েছে। একাধিক মামলা রয়েছে তাঁর বিরুদ্ধে। সবমিলিয়ে, জিয়া এবং তাঁর পরিবারের উপর যথেষ্ট চাপ রয়েছে। এই পরিস্থিতিতে শনিবারই আচমকা হৃদরোগে (Heart Attack)আক্রান্ত হয়ে পড়েন খালেদা জিয়া। তাঁর চিকিৎসককে ডেকে পাঠানো হয়। তিনি পরীক্ষা করে দ্রুত হাসপাতালে ভরতির পরামর্শ দেন। তৈরি হয় ১২ সদস্যের মেডিক্যাল বোর্ড। বেলা ১১ টা নাগাদ বোর্ড বৈঠক করে সিদ্ধান্ত নেয়, খালেদা জিয়ার দ্রুত অ্যাঞ্জিওগ্রাম করানো দরকার। সেইমতো প্রস্তুতি শুরু হয়।

[আরও পড়ুন: বঙ্গে দলের ছন্নছাড়া অবস্থা নিয়ে চিন্তিত বিজেপি, দাওয়াই বাতলাবেন শাহ-নাড্ডারা]

হাসপাতালের চিকিৎসক ডাক্তার জাহিদ হোসেন বলেন, খালেদার লিভার, কিডনি ও হৃদযন্ত্রের বেশ কিছু জটিল সমস্যা আছে। বিদেশে আধুনিক চিকিৎসার প্রয়োজন রয়েছে। তবে আইনি ফাঁসে বহুদিন তাঁর বিদেশ যাওয়ায় প্রশাসনিক বাধা ছিল। এই মুহূর্তে শরীরের যা অবস্থা, তাতে দ্রুত অ্যাঞ্জিওগ্রাম করানো ছাড়া উপায় নেই।

সূত্রের খবর, একটু সুস্থ হয়ে উঠলেই তাঁকে বিদেশে চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন পরিবারের সদস্যরা। তবে তার আগে খালেদার এঞ্জিওগ্রাম সফলভাবে করতে মরিয়া চিকিৎসকরা।  পরিবার তাঁর স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন 

[আরও পড়ুন:‘সংবাদ প্রতিদিন’-এর খবরের জের, মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম ফিরল মেট্রোর নতুন ফলকে]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement