shono
Advertisement

বাংলাদেশে নিয়ন্ত্রণে আসছে করোনা সংক্রমণ, দাবি পরিবহণ মন্ত্রীর

বিশ্বজুড়ে ত্রাস সৃষ্টি করেছে করোনা ভাইরাস। The post বাংলাদেশে নিয়ন্ত্রণে আসছে করোনা সংক্রমণ, দাবি পরিবহণ মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 06:53 PM Aug 03, 2020Updated: 06:53 PM Aug 03, 2020

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে। বিশেষজ্ঞদের আশঙ্কা ভুল প্রমাণ করে দেশে কমছে সংক্রমণের গতি। এমনটাই দাবি করেছেন আওয়ামী লিগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

Advertisement

[আরও পড়ুন: স্ত্রীর অধিকার কার? বিবাদের জেরে এক স্বামীকে কুপিয়ে খুনে অভিযুক্ত অপরজন]

রোববার আওয়ামি লিগের প্রয়াত কর্মীদের শ্রদ্ধা জানাতে আয়োজিত এক দলীয় অনুষ্ঠানে কাদের বলেন, “এখন খুবই কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে বিশ্ব। প্রাণোচ্ছল পৃথিবীকে স্থবির করে দিয়েছে করোনা মহামারী। আমরা আমাদের শক্তি ও মনোবল অর্জন করেছি বারবার মৃত্যুর মঞ্চ থেকে ফিরে আসা হিমালয়সম এক সাহসী ও মানবিক নেতৃত্ব থেকে, যার নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার দক্ষতা, দূরদর্শিতা এবং সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নের ফলে বিশেষজ্ঞদের সব পূর্বাভাস ভুল প্রমাণ করে সংক্রমণ এখন আমাদের নিয়ন্ত্রণে।”

তবে ওবায়দুল কাদের দাবি করলেও বাস্তবে বাংলাদেশ করোনা পরিস্থিতি খুব একটা আশাপ্রদ নয় বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। বিশেষ করে বন্যা ও ইদ উপলক্ষে সামাজিক দূরত্ব শিকেয় তুলে মেলামেশার দরুণ সংকর্মন আরও বাড়বে বলেই আশঙ্কা করছেন অনেকে। সেই আশঙ্কা যে অমূলক নয় তা মেনে নিয়েছেন দেশের স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক। বাংলাদেশে এখনও পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন প্রায় ৩ হাজার মানুষ। উল্লেখ্য, বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিল গত ৮ মার্চ। তারপর থেকে প্রচণ্ড গতিতে দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। ইটালি ও ব্রাজিলের কয়েকটি শহরে যেভাবে সংক্রমণের বিস্ফোরণ দেখা গিয়েছিল। বাংলাদেশেও কোনও একটি জনপদে তেমন ভয়াবহ সংক্রমণের আশঙ্কা রয়েছে বলে জানিয়েছেন আরেক জনস্বাস্থ্য বিশেষজ্ঞ। বিশেষ করে আগস্ট মাসে দ্রুত বাড়বে সংক্রমণ বলেই আশঙ্কা করছেন অনেকে। 

[আরও পড়ুন: সৌদিতে সাংবাদিকতা করতে পারবেন না বাংলাদেশি নাগরিকরা, নয়া ফরমান জারি রিয়াধের]

The post বাংলাদেশে নিয়ন্ত্রণে আসছে করোনা সংক্রমণ, দাবি পরিবহণ মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement