shono
Advertisement

ঢাকার অগ্নিকাণ্ডে ‘মর্মাহত’, বাংলাদেশকে শোকবার্তা পাঠালেন জাপানের বিদেশমন্ত্রী

ঢাকার বেইলি রোডে ভয়াবহ আগুনে ৪৬ জনের মৃত্যুর ঘটনার বিচারবিভাগীয় তদন্ত চেয়ে রিট দায়ের করা হয়েছে।
Posted: 03:05 PM Mar 03, 2024Updated: 03:29 PM Mar 03, 2024

সুকুমার সরকার, ঢাকা: মাসের শুরুতেই বিধ্বংসী অগ্নিকাণ্ডে ছাই হয়ে গিয়েছে ঢাকার (Dhaka) বিখ্যাত বেইলি রোডের একের পর এক রেস্তরাঁ। প্রাণহানির সংখ্যা এখনও পর্যন্ত ৪৬ জন। এখনও মৃতদেহ উদ্ধার হচ্ছে। এই পরিস্থিতিতে বাংলাদেশের প্রতি সমবেদনা প্রকাশ করে শোকবার্তা পাঠালেন জাপানের (Japan) বিদেশমন্ত্রী। শনিবার সোশাল মিডিয়ায় (Social Media) জাপ দূতাবাসের তরফে এ নিয়ে পোস্ট করার পাশাপাশি বাংলাদেশের বিদেশমন্ত্রী হাসান মাহমুদকেও শোকপ্রকাশ করে বার্তা দিয়েছেন কামিকাওয়া ইয়োকো।

Advertisement

[আরও পড়ুন: অবতরণের সময় ককপিটে চোখ ধাঁধানো লেজার লাইট! দমদম বিমানবন্দরে বড় দুর্ঘটনার আশঙ্কা]

জাপ বিদেশমন্ত্রী শোকবার্তায় লিখেছেন, ‘‘বৃহস্পতিবার রাতে ঢাকার একটি শপিং মলে বড় ধরনের অগ্নিকাণ্ডে (Fire) ব্যাপক প্রাণহানি ও ক্ষয়ক্ষতির খবরে আমি ভীষণ মর্মাহত। ওই ঘটনায় ভুক্তভোগী ব্যক্তিদের জন্য আমার প্রার্থনা রইল। শোকাহত পরিবারগুলোর প্রতি জানাচ্ছি আমার গভীর শোক-সমবেদনা। বাংলাদেশের জনগণ ও সরকারকে আমি গভীর সমবেদনা জানাই।’’ তাঁর শোকবার্তা প্রাপ্তির কথা জানিয়েছে বাংলাদেশের বিদেশ মন্ত্রক।

এদিকে, ঢাকার বেইলি রোডে ভয়াবহ আগুনে ৪৬ জনের মৃত্যুর ঘটনার বিচারবিভাগীয় তদন্ত চেয়ে রিট দায়ের করা হয়েছে। রিটে প্রকৃত দোষীদের খুঁজে বের করার নির্দেশিকা চাওয়া হয়েছে। রবিবার সুপ্রিম কোর্টের আইনজীবী ইসরাত জাহান সান্ত্বনা জনস্বার্থে এ রিট দায়ের করেন। বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাই কোর্ট বেঞ্চে রিট আবেদনটির অনুমতি নেওয়া হয়েছে।এদিকে রাজধানীর বেইলি রোডসহ সব আবাসিক স্থাপনায় রেস্টুরেন্ট বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। একইসঙ্গে রিটে বেইলি রোডে অগ্নিকাণ্ডের নেপথ্যে প্রকৃত দায়ী যারা, তাদের গ্রেপ্তার করা ও হতাহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশিকা চাওয়া হয়েছে।

[আরও পড়ুন: আচমকা অবসরের সিদ্ধান্ত বিচারপতি গঙ্গোপাধ্যায়ের, যোগ দিচ্ছেন রাজনীতিতে!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement