shono
Advertisement

জনপ্রিয় গানের সুর চুরির অভিযোগ, মামলা হিরো আলমের বিরুদ্ধে

নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন অভিযুক্ত অভিনেতা।
Posted: 09:23 PM Dec 11, 2020Updated: 09:23 PM Dec 11, 2020

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে জনপ্রিয় একটি গানের সুর চুরির অভিযোগে এবার মামলায় জড়ালেন হিরো আলম। তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন সোলস ব্যান্ডের অন্যতম সদস্য ও সংগীত পরিচালক মীর মাসুম।

Advertisement

বহু আলোচিত ‘বাবু খাইছো’ গানের শিরোনাম, কথা, সুর চুরি ও বিকৃত করার অভিযোগে হিরো আলমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন তিনি। গত ৬ ডিসেম্বর ডিজিটাল সুরক্ষা আইনের ২২, ২৩, ২৪ ধারায় হিরো আলমের বিরুদ্ধে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে বাদী মীর মাসুমের পক্ষে মামলাটি দায়ের করেন আইনজীবী দিদার-উস-সালাম। এপ্রসঙ্গে তিনি জানান, মামলাটি তদন্তের জন্য আদালত সিআইডি (CID)-কে দায়িত্ব দিয়েছে।

[আরও পড়ুন: পাকিস্তান ও চিনে সংখ্যালঘুদের উপর নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ বাংলাদেশে]

এপ্রসঙ্গে মীর মাসুম বলেন, ‘আমার সৃষ্টিকে চুরি ও বিকৃত হতে দেখলাম। আবার তা দিয়ে অর্থ উপার্জনও করছে হিরো আলম (Hero Alam)। এটাকে চুরি বলাও ঠিক হবে না, বরং এটি ডাকাতি। আমার সঙ্গে যা ঘটেছে তা যে কোনও শিল্পীর জন্য অপমানজনক। আমি তারই বিচার চাই আইন ও রাষ্ট্রের কাছে। আশা করছি, সুবিচার পাব।’

যদিও এই অভিযোগ অস্বীকার করে হিরো আলম বলেন, ‘ওরা যে গানটি ছেড়েছে তা নিয়েই প্রচুর সমালোচনা হয়েছে। ওটা কোনও গানের ক্লাসের মধ্যেই পড়ে না। তার পরেও তারা গানটি করেছে। ‘বাবু খাইছো’ শব্দটা ফেসবুকে প্রচলিত শব্দ। সবাই বলে, লেখে। ওরা গানের মধ্যে ঢুকিয়ে দিয়েছে বলে ওদের হয়ে গেল? সবার আগে আমার কথা হল, আমি কোন গায়ক না, শখে গেয়েছি। এতে কারও ক্ষতি হওয়ার কথা না।’

প্রসঙ্গত উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর ইউটিউবে মুক্তি পায় একক নাটক ‘বাবু খাইছো?’। মুক্তির দুই মাসের মধ্যে নাটকটির ভিউ এক কোটি ছাড়িয়েছে। মূলত এই নাটকের শিরোনাম সংগীত তুমুল আলোচনার জন্ম দেয়। ‘বাবু খাইছো’ শিরোনামের গানটির কথা ও কণ্ঠ দেন মীর মাসুম।

[আরও পড়ুন: হাত বাড়িয়েছে সেরাম ইনস্টিটিউট, নতুন বছরের শুরুতেই করোনার টিকা প্রাপ্তির আশা ঢাকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement