shono
Advertisement

আর বেসুরো, বিকৃত গান গাইব না! পুলিশের কাছে মুচলেকা দিলেন হিরো আলম

হিরো আলমের বেসুরো গানের কারণে বিরক্ত বাংলাদেশের বহু মানুষ।
Posted: 08:39 PM Jul 27, 2022Updated: 10:20 PM Jul 27, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিরো আলম আর বেসুরো, বিকৃত করে গান গাইবেন না! এ কোনও গুঞ্জন নয়। বরং নিজেই পুলিশকে মুচলেকা দিয়ে জানিয়েছেন বাংলাদেশের এই জনপ্রিয় গায়ক ও ইউটিউবার। যেভাবে বিকৃত সুরে গান গেয়ে বার বার বিতর্কে জড়িয়েছেন, বিশেষ করে বিকৃত সুরে রবীন্দ্রসংগীত গাওয়ায় হিরো আলমের নামে পুলিশের অভিযোগও দায়ের হয়েছিল। তা থেকে বাঁচতেই এবার পুলিশের কাছে বিকৃত সুরে গান না গাওয়ার মুচলেকা দিলেন হিরো আলম। পুলিশকে সোজা জানালেন, এবার থেকে বিকৃত সুরে গান গাওয়া বন্ধ!

Advertisement

তা ঠিক কী ঘটেছিল?

হিরো আলমের (Hero Alam) বেসুরো গানের কারণে মারাত্মক বিরক্ত বাংলাদেশের একাংশের মানুষ। তাঁদের কথায়, দেশের সংস্কৃতি নষ্ট করছেন হিরো আলম। তাঁর এই ধরনের গান বাজনা বন্ধ করা উচিত।

হিরো আলম কখনও বেসুরো রবীন্দ্রসংগীত গেয়েছেন, কখনও সিনেমার গান, কখনও আবার নিজের লেখা গানও গাইতে দেখা গিয়েছে তাঁকে। সম্প্রতি হিরো আলমের এই গান ও তাঁর ভিডিওর বিরুদ্ধে বাংলাদেশ অপসংস্কৃতি প্রতিরোধ সংস্থা এক মানববন্ধনের আয়োজন করেছিল। সেখানেই তাঁরা হিরো আলমের গ্রেপ্তারির দাবিতে সরব হন।

[আরও পড়ুন: বলিউডে ফের ব্রেকআপ, ছ’বছরের ভালবাসায় ইতি টাইগার শ্রফ ও দিশা পাটানির!]

বাংলাদেশের এক সংবাদমাধ্যম থেকে পাওয়া খবর অনুযায়ী, ১৪ জুন মঙ্গলবার ঢাকার প্রেস ক্লাবে মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ অপসংস্কৃতি প্রতিরোধ সংস্থার সদস্যরা। এই মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি, প্রযোজক, পরিচালক বিপ্লব শরিফ। সংগঠনের তরফ থেকে বলা হয়েছে , হিরো আলম এদেশের ভাবমূর্তি নষ্ট করছে। হিরো আলমকে অন্যায়ভাবে প্রশয় দিয়েছেন অনেকেই। শুধুই বেসরো গানই নয়, হিরো আলমের বিরুদ্ধে আরও অনেক অভিযোগ রয়েছে। রবীন্দ্রসঙ্গীত বিকৃত করার অভিযোগে হিরো আলমকে গ্রেফতারের দাবি জানানো হয়েছিল। সেই অভিযোগের ভিত্তিতেই এবার পুলিশের কাছে মুচলেখা দিলেন হিরো আলম।

কয়েক মাস আগে ফেসবুক লাইভ এসে ওপার বাংলার ফিল্ম ইন্ডাস্ট্রি এফডিসির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন হিরো আলম। সোশ্য়াল মিডিয়া স্টার হিরো আলম জানালেন, ”আমি আর এফডিসিতে যাব না। ওখানে গিয়ে বার বার অপমানিত হচ্ছি। আমার সঙ্গে ফিল্ম ইন্ডাস্ট্রির এমন আচরণ আর মেনে নিতে পারছি না। আমি পাঁচটি চলচ্চিত্র নির্মাণ করেছি। তবে আর করব না। আমাকে ওরা অত্যাচার, অপমান করে চলেছে।” এমনকী, অভিনেতার অভিযোগ, তাঁকে ‘বাঁদর’ বলেও অপমান করা হয়েছে। হিরো আলমের অভিযোগের তির পরিচালক শাহিন সুমনের দিকে। তাঁর অভিযোগ, শাহিন সুমন তাঁকে কুৎসিত বলে অপমান করেছেন। শুধু তাই নয়, এফডিসি থেকে তাঁকে ঘাড় ধাক্কা দিয়ে বার করে দেওয়ার অভিযোগও করেছেন হিরো আলম। চলতি বছরে হিরো আলমের ৩টে সিনেমা মুক্তি পাওয়ার কথা। তাঁর হাতে রয়েছে আরও ৫ টি প্রোজেক্ট। সেগুলো ঠিক কী হবে তা নিয়ে অবশ্য কিছুই বলতে চাননি হিরো আলম। তবে তিনি জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ার জন্য ভিডিও তিনি তৈরি করবেন অবশ্যই।

[আরও পড়ুন: মুখে ব্রণ নিয়ে ট্রোল! জটিল ত্বকের রোগে আক্রান্ত হওয়ার কথা জানালেন ইমন চক্রবর্তী ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement