shono
Advertisement

দ্বিপাক্ষিক বাণিজ্য সম্পর্কে আরও জোর, ভারতকে দুই বন্দর ব্যবহারের প্রস্তাব শেখ হাসিনার

ইন্ডিয়া ফাউন্ডেশনের গভর্নিং কাউন্সিলের সদস্য রাম মাধবের সঙ্গে দেখা করে এই প্রস্তাব হাসিনার।
Posted: 01:14 PM Mar 21, 2023Updated: 01:14 PM Mar 21, 2023

সুকুমার সরকার, ঢাকা: ভারত-বাংলাদেশ (India-Bangladesh) দ্বিপাক্ষিক সম্পর্ক আরও দৃঢ়। নিজেদের মধ্যে বিশ্বাস, আস্থা ও পারস্পারিক সহযোগিতা বাড়াতে ভারতকে আরও দুই বন্দর ব্যবহারের প্রস্তাব দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Bangladesh PM Sheikh Hasina)। তিনি বলেছেন, “ভারত চাইলে আমাদের চট্টগ্রাম ও সিলেট বন্দর ব্যবহার করতে পারে।”

Advertisement

সোমবার ঢাকায় (Dhaka) গণভবনে ইন্ডিয়া ফাউন্ডেশনের গভর্নিং কাউন্সিলের সদস্য রাম মাধবের সঙ্গে সাক্ষাৎ করে শেখ হাসিনা বলেন, ”আমাদের মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে ও আঞ্চলিক যোগাযোগ জোরদারের জন্য ভারত চট্টগ্রাম ও সিলেট বন্দর ব্যবহার করতে পারে। এই অঞ্চলের যোগাযোগ বৃদ্ধি বিশেষত মানুষের সঙ্গে মানুষের সংযোগ বাড়াতে সহায়ক হবে।” এই দুই স্থল বন্দর ব্যবহারে দু’দেশের মধ্যে বাণিজ্য আরও মসৃণ হবে বলে আশা করছে সব মহল। তাই হাসিনার প্রস্তাব ভারত দ্রুত গ্রহণ করতে পারে। ভারত শেখ হাসিনা রাম মাধবের (Ram Madhav) মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) তাঁর শুভেচ্ছা জানান।

[আরও পড়ুন: বায়োমেট্রিক না মিললে আধার দেখিয়ে তোলা যাবে রেশন, সংসদে জানালেন কেন্দ্রীয় মন্ত্রী]

এদিকে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করে রাম মাধব বলেন, “বাংলাদেশ ও ভারতের মধ্যে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। আমি আশা করছি যে ভবিষ্যতেও এই অভূতপূর্ব সম্পর্ক অব্যাহত থাকবে।” রাম মাধব বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য নেতৃত্বে সে দেশের অসামান্য আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। সোমবারের বৈঠকে উপস্থিত ছিলেন অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মহম্মদ জিয়াউদ্দিন, বিদেশ প্রতিমন্ত্রী মহম্মদ শাহরিয়ার আলম ও প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মহম্মদ তোফাজ্জল হোসেন মিঞা।

[আরও পড়ুন: চাকা ফেটে ডিভাইডার পেরিয়ে গাড়িকে ধাক্কা বাসের! সাতসকালে ভয়াবহ দুর্ঘটনায় মৃত ৩]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার