shono
Advertisement

ঢাকার সাততলা বাড়িতে ভয়াবহ আগুন, পুড়ে মৃত অন্তত ৪৪

সাততলা ভবনে ছিল বেশ কয়েকটি রেস্তরাঁ। সেখানে মজুত গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ ঘটেই আগুন লেগেছে। প্রায় দু ঘণ্টার চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আসে। তার পরই একের পর এক দেহ উদ্ধার করেন দমকল কর্মীরা।
Posted: 09:01 AM Mar 01, 2024Updated: 09:10 AM Mar 01, 2024

সুকুমার সরকার, ঢাকা: ভয়াবহ আগুনে পুড়ে মৃত্যু হল ৪৪ জনের। জানা গিয়েছে, বৃহস্পতিবার স্থানীয় সময় রাত দশটা নাগাদ আগুন লাগে ঢাকার (Dhaka) একটি সাততলা বাড়িতে। গুরতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে আরও ৪৫ জনকে।

Advertisement

জানা গিয়েছে, অভিজাত এলাকা মন্ত্রিপাড়া হিসেবে খ্যাত বেইলি রোডের সাততলা বাড়িটিতেই রয়েছে কাচ্চিভাইসহ একাধিক কাবাব-বিরিয়ানির দোকান। সেই জন্য বহু গ্যাস সিলিন্ডার মজুত ছিল সেখানে। বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ গ্রিন কোজি কটেজ নামের ভবনটিতে আগুন লাগে। প্রথম দুটি তলায় আগুন লাগার পরে দ্রুত গোটা ভবনে ছড়িয়ে পড়ে আগুনের লেলিহান শিখা। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যান দমকল কর্মীরা। প্রথমে কয়েকজনকে আহত অবস্থায় উদ্ধারও করা হয়।

[আরও পড়ুন: নারী অধিকারের নয়া অধ্যায়, ফ্রান্সে সাংবিধানিক বৈধতা পাচ্ছে গর্ভপাতের অধিকার]

তবে মাঝরাত থেকে একের পর এক আটকে পড়ার খবর আসতে থাকে। রাত বারোটা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসার পরে একের পর এক দেহ উদ্ধার হয় ভবন থেকে। শেষ পাওয়া খবর অনুযায়ী ৪৪ জনের মৃত্যু হয়েছে এই ভয়াবহ অগ্নিকাণ্ডে। গুরুতর আহত অবস্থায় উদ্ধার হয়েছে আরও ৪৫ জনের দেহ। তার মধ্যে রয়েছে ৪টি শিশুও। আপাতত তাঁরা সকলেই হাসপাতালে।

কীভাবে আগুন লাগল ওই বাড়িতে? দমকল আধিকারিক মহম্মদ মইনুদ্দিন জানান, ভবনটির তৃতীয় তলায় একটি পোশাকের দোকান ছাড়া অন্য সব তলায় রেস্তরাঁ ছিল। সেখানে ব্যবহারের জন্য মজুত ছিল অনেক গ্যাস সিলিন্ডার। বৃহস্পতিবার সেই সিলিন্ডারে বিস্ফোরণ হয়েই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। প্রাথমিকভাবে অনুমান, বেআইনিভাবেই মজুত ছিল প্রচুর সিলিন্ডার। উল্লেখ্য, ২০১০ এবং ২০১৯ সালে ভয়াবহ অগ্নিকাণ্ডের সাক্ষী থেকেছে ঢাকা। আগুনে পুড়ে প্রাণ হারিয়েছেন প্রচুর মানুষ। বৃহস্পতিবারের ঘটনা আবারও সেই স্মৃতি উসকে দিল। 

[আরও পড়ুন: নাভালনির শেষকৃত্যে এলেই গ্রেপ্তার! আশঙ্কায় ভুগছেন প্রয়াত নেতার স্ত্রী

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement