shono
Advertisement
Bangladesh

অশান্ত বাংলাদেশে গিয়ে আটকে পড়লেন পবিত্র সরকার, উদ্বেগে পরিবার

বিশিষ্ট শিক্ষাবিদের মেয়ে জানান, বাবার সঙ্গে ঠিকমতো যোগাযোগ করা যাচ্ছে না। কীভাবে ফিরবেন, তাও জানেন না।
Published By: Sucheta SenguptaPosted: 09:41 PM Jul 20, 2024Updated: 01:18 PM Jul 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছাত্র আন্দোলনে উত্তাল বাংলাদেশ। গোটা দেশে কারফিউ। চূড়ান্ত বিপদ সংকেত পেয়ে সেখান থেকে যেভাবে পারছেন, সীমান্ত পেরিয়ে দেশে ফিরছেন পড়ুয়া থেকে সাধারণ নাগরিক সকলে। কিন্তু সাম্প্রতিক পরিস্থিতিতে দেশে ফেরা নিয়ে চূড়ান্ত অনিশ্চয়তায় পড়েছেন বিশিষ্ট শিক্ষাবিদ পবিত্র সরকার (Pabitra Sarkar)। তিনি সেখানে এক অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে অশান্তির মাঝে আটকে পড়েছেন। কীভাবে ফিরবেন, তা নিয়ে উদ্বেগে পরিবার।

Advertisement

পরিবার সূত্রে জানা গিয়েছে, পবিত্রবাবু এক অনুষ্ঠানে যোগ দিয়ে গত ১৮ জুলাই গিয়েছিলেন ঢাকায় (Dhaka)। তখনও অশান্তি চলছিল। সংরক্ষণ বিরোধিতায় পথে নেমে এসেছিল ছাত্র সমাজ। পুলিশের দমনপীড়নও শুরু হয়েছিল। তবে পরিস্থিতি যে এতটা সঙ্গীন হবে, তা দুঃস্বপ্নেও ভাবেননি কেউ। কিন্তু ১৯ তারিখ থেকে সেখানকার পরিস্থিতি কার্যত অগ্নিগর্ভ হয়ে উঠল। পথেঘাটে হানাহানি, রক্তপাত, মৃত্যু। আন্দোলনে যোগ দিতে গিয়ে একে একে মৃতের সংখ্যা ছাড়াল ১০০। শনিবার গোটা দেশে জারি হয়ে গেল কারফিউ (Curfew)।

[আরও পডু়ন: একুশের প্রস্তুতি মঞ্চে তমলুকে হার নিয়ে প্রশ্ন মমতার, শুনেই কাঁদলেন দেবাংশু]

আর তার মাঝেই ঢাকায় আটকে পড়েন বর্ষীয়ান শিক্ষাবিদ পবিত্র সরকার। তপ্ত বাংলাদেশে (Bangladesh) বন্ধ ইন্টারনেট। বিপর্যস্ত যোগাযোগ ব্যবস্থা। ফলে পরিবারের তরফে পবিত্রবাবুর সঙ্গে ঠিকমতো যোগাযোগ করা যাচ্ছে না। তাঁর মেয়ে জানান, শনিবার সকালে একবার যোগাযোগ হয়েছিল বাবার সঙ্গে। কিন্তু ইন্টারনেট (Internet) দুর্বল থাকায় ভালো করে তাঁর কথা শোনা যায়নি। কীভাবে ফিরবেন বাবা, তা এখনও জানেন না। ফলে চিন্তা বাড়ছে তাঁদের। এদিকে, ইন্টারনেট পরিষেবা পুরোপুরি বন্ধ হয়ে যাওয়ায় অনলাইন সংবাদমাধ্যমেও কোনও খবর মিলছে না। সবমিলিয়ে প্রতিবেশী দেশের উত্তপ্ত পরিস্থিতিতে চিন্তার ভাঁজ বাড়ছে এপার বাংলাতেও।

[আরও পডু়ন: একুশে জনারণ্য কলকাতা, বিশেষ ব্যবস্থা পাতাল পথে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঢাকায় অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে আটকে পড়লেন পবিত্র সরকার।
  • গত ১৮ তারিখ তিনি যান ঢাকায়, তার পরই অশান্তিতে আটকে পড়েন।
  • তাঁর মেয়ে জানান, বাবার সঙ্গে ঠিকমতো যোগাযোগ করা যাচ্ছে না, উদ্বেগে পরিবার।
Advertisement