shono
Advertisement

যে কোনও সময় ভেঙে পড়তে পারে বিস্ফোরণে বিধ্বস্ত ঢাকার বিল্ডিং! ব্যাহত উদ্ধারকাজ

ওই বিল্ডিংয়ের বেসমেন্টে অনেকের আটকে থাকার আশঙ্কা।
Posted: 01:25 PM Mar 08, 2023Updated: 01:25 PM Mar 08, 2023

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের (Bangladesh) রাজধানী ঢাকার (Dhaka) ফুলবাড়িয়া বাসস্ট্যান্ডের বিপরীতে সিদ্দিক বাজার এলাকায় বিস্ফোরণে মৃত্যু হয়েছে ১৭ জনের। আহত অন্তত ১২০। তাঁদের মধ্যে অনেকের অবস্থাই গুরুতর। এদিকে উদ্ধারকাজে হাত লাগিয়েছে সেনাবাহিনীও। কিন্তু বিস্ফোরণে বিধ্বস্ত বিল্ডিংটির যা অবস্থা, তাতে তা যে কোনও সময় ভেঙে পড়তে পারে এই আশঙ্কা তৈরি হয়েছে। ফলে বিল্ডিংটির বেসমেন্টে প্রবেশ করা সম্ভব হচ্ছে না।

Advertisement

মঙ্গলবার বিকেলে আচমকাই বিস্ফোরণে কেঁপে ওঠে ঢাকার গুলিস্তান। এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি। তবে মঙ্গলবার রাত থেকেই শুরু সবেবরাত। তার ঠিক আগেই এই ধরনের বিস্ফোরণকে সন্ত্রাস হানা বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। আটতলা ভবনের একতলা ও দোতলায় বিস্ফোরণ ঘটেছে। বাড়িটি যেভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে, তাতে বেসমেন্টে প্রবেশ করতে পারছে না উদ্ধারকারী দল। সেখানে আরও অনেকে আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

[আরও পড়ুন: লন্ডনে রাহুল গান্ধীর ছবি দেখে প্রশংসায় পঞ্চমুখ বিজেপি নেতা! ব্যাপারটা কী?]

এদিকে আহতদের মধ্যে ৩ জন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে ভরতি। আরেকজন রয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে। এই বিস্ফোরণের দায় এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী নেয়নি। গঠন করা হয়েছে তদন্ত কমিটি। তারা পুরো বিষয়টি খতিয়ে দেখছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: আন্দোলনের ঝাঁঝ বাড়াবে সিপিএমের ‘ঝটিকা বাহিনী’, নয়া কৌশল আলিমুদ্দিনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement