shono
Advertisement

পদ্মার দু’টি ইলিশ বিকোল ১৭ হাজার টাকায়! বাংলাদেশের মৎস্যজীবীদের মুখে চওড়া হাসি

শনিবার বাজারে নিলামে ওঠে মাছ দুটি।
Posted: 05:22 PM Mar 25, 2023Updated: 05:23 PM Mar 25, 2023

সুকুমার সরকার, ঢাকা: ফের ভাল ইলিশ প্রাপ্তি বাংলাদেশে (Bangladesh)। শনিবার সকালে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাটে মাছের আড়তে মাছ দু’টি ধরা পড়ে। পদ্মার দুটি ইলিশ বিক্রি হয়েছে ১৭ হাজার ২০০ টাকায়! ইলিশ (Ilish)দু’টির ওজন ছিল প্রায় চার কেজি। এত দামে ইলিশ বিক্রি হওয়ায় স্বভাবতই মুখে চওড়া হাসি মৎস্যজীবীদের।

Advertisement

দৌলতদিয়া ঘাটের মৎস্যজীবীরা জানান, শুক্রবার রাতে পদ্মা নদীর (Padma River)দৌলতদিয়া ফেরিঘাটের পাশে জেলেদের জালে ইলিশ মাছ (Hilsa Fish) দুটি ধরা পড়ে। শনিবার সকালে মাছ দুটিকে নিয়ে আসা হয় দৌলতদিয়া ঘাটসংলগ্ন দুলাল মণ্ডলের আড়তে। এই সময় মাছ দুটি প্রকাশ্য নিলামে তোলা হলে ৫ নম্বর ফেরিঘাটের স্থানীয় মৎস্য ব্যবসায়ী মহম্মদ শাহজাহান শেখ নিলামে অংশ নিয়ে চার কেজি ওজনের দুটি ইলিশ মাছ প্রতি কেজি ৪ হাজার টাকা দরে কিনে তাঁর দোকানঘরে নিয়ে আসেন।

[আরও পড়ুন: ইডি’র স্ক্যানারে অয়ন শীলের একাধিক ব্যাংক লকার, সিজিও কমপ্লেক্সে স্ত্রী কাকলি]

মৎস্য ব্যবসায়ী মহম্মদ শাহজাহান শেখ বলেন, ”সকালে চার কেজি ওজনের দুটি ইলিশ প্রতি কেজি চার হাজার টাকা দরে মোট ১৬ হাজার টাকায় কিনে এনে পরিচিত লোকজনদের সঙ্গে যোগাযোগ করতে থাকেন। পরে আজ সকালেই ঢাকার এক পরিচিত ব্যবসায়ী কাছে প্রতি কেজি ৪ হাজার ৩০০ টাকা দরে মোট ১৭ হাজার ২০০ টাকায় ইলিশ দুটি বিক্রি করেন। ইলিশ দুটি বিক্রি করে তাঁর লাভ হয়েছে ১ হাজার ২০০ টাকা।”

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের জালে OMR শিট প্রস্তুতকারী সংস্থার আধিকারিক]

মাত্র দু’টি মাছ এত টাকায় বিক্রি হওয়ায় উপজেলা মৎস্য কর্মকর্তা মহম্মদ শাহরিয়ার জামান বলেন, ”জেলেরা নির্দিষ্ট সময়ে মাছ ধরায় নিষেধাজ্ঞার তাৎপর্য বুঝতে পেরেছেন। তাই ওই সময়ে মাছ ধরা থেকে বিরত থেকেছেন। এই সুযোগে নদীর মাছগুলি বড় হতে পেরেছে। বর্তমানে পদ্মা নদীতে জেলেরা বড় আকারের ইলিশ পাচ্ছেন। এটা এই অঞ্চলের জেলেদের জন্য সুখবর বটে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement