shono
Advertisement

বিএসএফের গুলিতে মাথাভাঙায় বাংলাদেশি অনুপ্রবেশকারীর মৃত্যু, গণপিটুনিতে জখম আরও ১

প্রথমে গুলি ছুঁড়ে ভয় দেখানোর চেষ্টা করে।
Posted: 01:35 PM Mar 17, 2022Updated: 07:40 PM Mar 17, 2022

বিক্রম রায়, কোচবিহার: সীমান্তর কাঁটাতার পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা বাংলাদেশী দুষ্কৃতীদের (Bangladeshi intruder)। সীমান্তরক্ষা বাহিনী বা বিএসফের তৎপরতায় বানচাল হল সেই ছক। অনুপ্রবেশ রুখতে গুলি চালায় বিএসএফ (BSF)। তাদের গুলিতে প্রাণ গেল এক বাংলাদেশির। জখম অবস্থায় গ্রেপ্তার আরও এক। বুধবার রাতে ঘটনাটি ঘটে কোচবিহার (Cooch Behar) জেলার মাথাভাঙা সীমান্তে।

Advertisement

বিএসএফ সূত্রে খবর, গতকাল রাত সোয়া ন’টা নাগাদ মাথাভাঙা সীমান্তে তেঁতুলাচূড়া গ্রামের কাছে ৫-৬ জন বাংলাদেশি অনুপ্রবেশকারী জড়ো হয়েছিল। প্রথমে তাদের সতর্ক করে সরে যেতে বলেন জওয়ানরা। তাতেও কোনও কাজ হয়নি। এরপর অনুপ্রবেশকারীদের ধাওয়া করেন বিএসএফ জওয়ান। পাম্প অ্যাকশন গান থেকে গুলি ছুঁড়ে ভয় দেখানোর চেষ্টা করে।

[আরও পড়ুন: ভালবাসাকেই স্বীকৃতি, সব বাধা পেরিয়ে আদালতেই চার হাত এক হল দম্পতির]

এর পর একটি বাঁশবনে আশ্রয় নেয় ওই ৫-৬ জন। জওয়ান সেখানে হানা দিলে তাঁর উপর ঝাঁপিয়ে পড়ে দুষ্কৃতীরা। বন্দুক কেড়ে নেওয়ার চেষ্টাও করে। সেই সময় এক দুষ্কৃতীর পা লক্ষ্য করে পাম্প গান থেকে গুলি ছোঁড়ে ওই বিএসএফ জওয়ান। কোমরে লাগে এক অনুপ্রবেশকারীর। তার পরই তার মৃত্যু হয়। গ্রামবাসীরা ধাওয়া করে বাকি অনুপ্রবেশকারীদের ধরে ফেলার চেষ্টা চালায়। এক অনুপ্রবেশকারীকে ধরেও ফেলে প্রেমডাঙার বাসিন্দারা। বেধড়ক মারধর করে। যার জেরে গুরুতর জখম হয় সে। বাকি অনুপ্রবেশকারীরা পালিয়ে যায়।

জানা গিয়েছে, নিহত অনুপ্রবেশকারীর নাম পরিচয় জানা গিয়েছে। নিহত অনুপ্রবেশকারীর নাম রেজাউল করিম। বাংলাদেশের রসুলগঞ্জের বাসিন্দা। বয়স ৩৫ বছর। ধৃত অনুপ্রবেশকারীর নাম জুম্মান বাবু। বয়স ২৯ বছর। জানা গিয়েছে, সীমান্তের কাঁটাতার পেরিয়ে ঢুকে পড়েছিল দুষ্কৃতীরা।  

[আরও পড়ুন: এ কী কাণ্ড! তারকেশ্বরে প্রতিবেশী যুবকের কান কামড়ে ছিঁড়ে নিল সিভিক ভলান্টিয়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার