shono
Advertisement

আদানি গোষ্ঠীকে ঋণ দেওয়ার মাসুল? আমিরশাহীতে শাখা বন্ধ করছে ব্যাংক অফ বরোদা

এক মাসের মধ্যেই বন্ধ করে দেওয়া হবে আল আইন শাখা।
Posted: 01:56 PM Feb 27, 2023Updated: 06:52 PM Feb 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংযুক্ত আরব আমিরশাহীতে (UAE) শাখা বন্ধ করতে চলেছে ব্যাংক অফ বরোদা (Bank of Baroda)। মার্চ মাস থেকেই এই নির্দেশ কার্যকর হবে বলে জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। ২২ মার্চ থেকে পাকাপাকিভাবে আল আইন শাখার যাবতীয় পরিষেবা বন্ধ করে দেওয়া হবে। তবে আগের মতোই সচল থাকবে ব্যাংক অফ বরোদার আবু ধাবি (Abu Dhabi) শাখা। প্রসঙ্গত, আদানি গোষ্ঠীকে (Adani Group) বিপুল পরিমাণে ঋণ দিয়েছে ব্যাংক অফ বরোদা।

Advertisement

বেশ কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় বরোদা ব্যাংকের একটি ছবি ছড়িয়ে পড়ে। নিজেদের ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ করতে গ্রাহকদের লম্বা লাইন পড়ছে বলেই দাবি করা হয় ছবিটিতে। সেই সময় থেকেই জল্পনা শুরু হয়, তবে কি আরব দুনিয়া থেকে পাততাড়ি গোটাতে চলেছে ভারতের সরকারি ব্যাংক? অবশেষে রবিবার এই প্রশ্নের উত্তর মিলেছে। 

[আরও পড়ুন: এবার নারীশিক্ষা রুখতে পড়ুয়াদের বিষ খাওয়ানোর অভিযোগ, ইরানে অসুস্থ শ’খানেক ছাত্রী]

বরোদা ব্যাংকের তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, সংযুক্ত আরব আমিরশাহীতে আল আইন (Al Ain) শাখাটি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তবে ওই শাখায় যাঁদের অ্যাকাউণ্ট রয়েছে, তাঁরা আবু ধাবির শাখায় স্থানান্তরিত করা হবে। কেউ চাইলে নিজেদের অ্যাকাউণ্ট বন্ধও করে দিতে পারেন। তার জন্য কোনওরকম বাড়তি অর্থ ব্যয় করতে হবে না। গত বছরই এই শাখা বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। 

চলতি মাসেই বরোদা ব্যাংকের সিইও সঞ্জীব চাড্ডা জানিয়েছিলেন, আদানি গোষ্ঠীকে ঋণ দেওয়া বন্ধ করবে না তাঁদের ব্যাংক। হিন্ডেনবার্গের রিপোর্ট প্রকাশিত হওয়ার পরে হু হু করে আদানি গোষ্ঠীর সম্পত্তির পরিমাণ কমছে। প্রশ্ন উঠছে, ব্যাংকে গচ্ছিত টাকা ফেরত পাবেন তো সাধারণ মানুষ? এহেন পরিস্থিতিতে বরোদা ব্যাংকের তরফে জানানো হয়, যতদিন পর্যন্ত শর্ত অনুযায়ী ঋণ মেটাতে পারছে, ততদিন আদানিকে ঋণ দেওয়া হবে। সকলকে আশ্বস্ত করে জানানো হয়, কোনওরকম ভুয়ো খবরে যেন বিভ্রান্ত না হন সাধারণ মানুষ।

[আরও পড়ুন: গুরুতর অসুস্থ মুকুল রায়, ভরতি কলকাতার বেসরকারি হাসপাতালে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement