shono
Advertisement

Breaking News

Bareilly

২১ জুলাই মুসলিম হবেন ২৩ হিন্দু যুবা, যোগীকে 'চ্যালেঞ্জ' বরেলির মৌলানার!

'প্রশাসন অনুমতি না দিলে...', হুঁশিয়ারি মৌলানার।
Published By: Amit Kumar DasPosted: 01:32 PM Jul 16, 2024Updated: 01:32 PM Jul 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাভ জিহাদ ও ধর্ম পরিবর্তন রুখতে উত্তরপ্রদেশে কড়া হাতে মাঠে নেমেছে যোগী সরকার। এবার হিন্দুত্বের 'পোস্টার বয়' হিসেবে পরিচিত এহেন যোগীকেই কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন উত্তরপ্রদেশের এক মৌলানা। প্রকাশ্যে ঘোষণা করলেন, আগামী ২১ জুলাই সকাল ১১টায় বরেলির এক স্কুলে গণ ধর্মপরিবর্তনের অনুষ্ঠান আয়োজিত হবে। যেখানে হিন্দু থেকে মুসলিম হবেন ২৩ জন যুবক-যুবতী।

Advertisement

বেরেলির এক দরগার মৌলানা তৌকীর রাজা বলেন, গত ২ বছর ধরে ধর্মান্তরিতকরণের উপর নিষেধাজ্ঞা জারি করে রেখেছে সরকার। এর ফলে মৌলানাদের উপর ব্যাপক ভাবে চাপ বেড়েছে। বিপুল সংখ্যায় হিন্দুরা ইসলামে ধর্মান্তরিত হতে চাইছেন। ফলে সরকারি নিষেধাজ্ঞার বাঁধ ভাঙার সময় এসেছে বলে দাবি করেন তিনি। এ প্রসঙ্গে নিজের বাসভবনে সাংবাদিক বৈঠক করে রাজা ঘোষণা করেন, আগামী ২১ জুলাই সকাল ১১টায় বরেলির খলিল হায়ার সেকেন্ডারি স্কুলে ২৩ জন হিন্দু যুবক যুবতীকে নামাজ পড়িয়ে মুসলিম ধর্মে ধর্মান্তরিত করা হবে। সেখানেই ৫ হিন্দু যুবক-যুবতী নিজেদের ধর্ম পরিবর্তন করে বিবাহবন্ধনে আবদ্ধ হবেন। কট্টর হিন্দুত্বের 'ধারক-বাহক' হিসেবে পরিচিত যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশে মৌলানা রাজার এহেন ঘোষণায় স্বাভাবিকভাবেই ব্যাপক শোরগোল শুরু হয়েছে।

[আরও পড়ুন: বিহারে VIP দলের প্রধান মুকেশ সাহানির বাবা খুন! ঘরের ভিতর মিলল ক্ষতবিক্ষত দেহ]

তবে আনুষ্ঠানিকভাবে ধর্ম পরিবর্তনের দিনক্ষণ ঘোষণা পাশাপাশি এই কাজে যোগী সরকারের কাছে সহযোগিতার আবেদনও জানিয়েছেন মৌলানা। প্রশাসনের কাছে ২৩ যুবক যুবতীর ধর্ম পরিবর্তনের জন্য লিখিত অনুমতিও চেয়েছেন রাজা। এ প্রসঙ্গে সাংবাদিকদের তরফে রাজাকে প্রশ্ন করা হয় যদি প্রশাসন এই অনুমতি তাঁকে না দেয় সেক্ষেত্রে কী পদক্ষেপ নেবেন তিনি? এ প্রসঙ্গে রাজা বলেন, দেশজুড়ে যখন মুসলিম যুবক যুবতীরা মুসলিম ধর্ম ছেড়ে হিন্দু হচ্ছেন তখন তো তাঁদের জন্য কোনও বাধা আসছে না। কোনও অনুমতির প্রয়োজন পড়ছে না। তাহলে তাঁদের ক্ষেত্রে কেন উলটো নিয়ম হবে? যদি প্রশাসন অনুমতি না দেয় সেক্ষেত্রে কেন অনুমতি দেওয়া হচ্ছে না তার যথোপযুক্ত কারণ জানাতে হবে সরকারকে।

[আরও পড়ুন: আতঙ্কের নাম ‘চাঁদিপুরা’, মারণ ভাইরাসে ৫ দিনে ৬ শিশুর মৃত্যু গুজরাটে!]

উল্লেখ্য, উত্তরপ্রদেশে ধর্মান্তকরণ আটকাতে আগেই হুঁশিয়ারি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বছর দুয়েক আগে কড়া সুরে জানিয়েছিলেন, 'সাবধান করে দিচ্ছি। এখনই না শোধরালে ফল ভুগতে হবে।' এর পর লাভ জিহাদের মাধ্যমে ধর্ম বদল রুখতে বিধানসভায় কড়া আইন পাশ করে যোগী সরকার। যেখানে বলা হয়, পরিচয় লুকিয়ে জোর করে বিয়ের নামে ধর্ম পরিবর্তন করলে কড়া ব্যবস্থা নেবে সরকার। শুধু তাই নয়, বিয়ের আগে ধর্ম পরিবর্তনের জন্য ২ মাস আগে দিতে হবে নোটিস। এর অন্যথা হলে ১০ বছর অবধি কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে। সেই যোগী রাজ্যেই এবার প্রকাশ্যে গণ ধর্মপরিবর্তনের ঘোষণা মৌলানা তৌকীর রাজার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২১ জুলাই মুসলিম হবেন ২৩ হিন্দু যুবা, প্রকাশ্যে ঘোষণা বরেলির মৌলানার।
  • সকাল ১১টায় বরেলির স্থানীয় এক স্কুলে বসবে এই গণ ধর্মপরিবর্তনের আসর।
  • অনুমতি চেয়ে প্রশাসনের কাছে আবেদনও জানিয়েছেন মৌলানা তৌকীর রাজা।
Advertisement