shono
Advertisement

দলীয় কার্যালয় তৈরির জন্য জমি নিয়ে বিবাদ, বসিরহাটে ‘খুন’ তৃণমূল কর্মী

জমি দখল রুখতে গিয়ে ছেলে খুন হয়েছে, দাবি মৃতের মায়ের।
Posted: 10:30 AM Sep 26, 2023Updated: 10:40 AM Sep 26, 2023

গোবিন্দ রায়, বসিরহাট: জমিতে দলীয় কার্যালয় তৈরির পরিকল্পনা চলছিল। তার জন্য জমিতে তৃণমূলের পতাকা লাগানো হয়েছিল। আর তা নিয়েই বসিরহাট  (Basirhat)পুরসভার হরিশপুরের চৌড়া এলাকায় দুই গোষ্ঠীর মধ্যে বিবাদের জেরে ‘খুন’ (Murder) তৃণমূল কর্মী। নিহত কর্মীর নাম সিরাজুল মোল্লা। বয়স ৩২ বছর। এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। খবর পেয়ে ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। অভিযুক্তরা সকলে পলাতক।

Advertisement

উত্তর ২৪ পরগনা বসিরহাট মহকুমার বসিরহাট পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ডের হরিশপুরে চৌড়া এলাকায় তৃণমূলের দলীয় কার্যালয় (TMC Party Office) তৈরি ঘিরে সমস্যার সূত্রপাত। চলতি মাসের ১৯ তারিখ এলাকার দলীয় কর্মীরা একটি জমিতে তৃণমূলের পতাকা লাগান। সেই জমিটি সিরাজুল মোল্লার মায়ের বলে দাবি। সিরাজুল এই ঘটনার প্রতিবাদ করলে তৃণমূল কর্মীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সিরাজুল মোল্লাকে মারধর করা হয় বলে অভিযোগ। গুরুতর জখম অবস্থায় তাঁকে বসিরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর শারীরিক অবস্থা অবনতি হলে কলকাতার আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার সকালে সিরাজুলের মৃত্যু (Death)হয়। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে চৌড়া এলাকায়।

[আরও পড়ুন: ‘জঙ্গিদের অভয়ারণ্য কানাডা’, বন্ধু ভারতের পাশে দাঁড়িয়ে তোপ শ্রীলঙ্কার]

মৃত যুবকের মা নুরুন্নাহার খাতুন ঢালি বলেন, ”আমার নিজের জমিতে জোর করে তৃণমূলের একটা গোষ্ঠী দখল করে ফ্ল্যাগ লাগিয়ে দেয়। জমিতে পার্টি অফিস করার চেষ্টা করছিল। আমার ছেলে তার প্রতিবাদ করলে তাকে বেধরক মারধর করে। আমরাও তৃণমূল কর্মী। জমিতে সরকারি প্রকল্পের সাহায্যে ঘর করব বলে ঠিক ছিল। কিন্তু মাঝখান থেকে ছেলেটার উপর ওরা অত্যাচার করে মেরে ফেলল।” মৃতের স্ত্রী শাহনাজ বিবির অভিযোগ, ”আমাদের একটা এক বছরের সন্তান রয়েছে। সরকারি ঘর পেয়েছি, কিন্তু আর হল না। যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।” ঘটনার তদন্ত শুরু করেছে বসিরহাট থানার পুলিশ। জমি দখলের চেষ্টা করে তাঁকে মারধর করা হলো নাকি পুরনো শত্রুতার জেরে এমন ঘটনা, তার তদন্ত শুরু করেছে পুলিশ। অভিযুক্তরা সবাই পলাতক।

[আরও পড়ুন: কাবেরী জলবন্টন নিয়ে চড়ছে পারদ, বনধে স্তব্ধ বেঙ্গালুরু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার