shono
Advertisement

লাল রংয়ের জলে ভাসছে ইন্দোনেশিয়ার গ্রাম, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও ঘিরে চাঞ্চল্য

জানেন সত্যিটা?
Posted: 05:49 PM Feb 07, 2021Updated: 05:59 PM Feb 07, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাস্তা ভেসে যাচ্ছে লাল রংয়ের জলে। তার মধ্যে দিয়েই চলছে গাড়ি-বাইক। হেঁটে পারাপার করছেন সাধারণ মানুষ। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এরকমই কয়েকটি ছবি এবং ভিডিও। যা দেখার পর অবাক নেটিজেনরা। অনেকে ভয়ও পেয়ে যান। কীভাবে জল এমন লাল হয়ে গেল? এমন প্রশ্নই করছেন অনেকে।

Advertisement

জানা গিয়েছে, সম্প্রতি ইন্দোনেশিয়ার (Indonesia) সেন্ট্রাল জাভার (Central Java) পেকালোংগান (Pekalongan) গ্রামে এই দৃশ্য সামনে এসেছে। যেখানে রাস্তা ডুবে গিয়েছে লাল জলে। তার মধ্যে দিয়েই সাধারণ মানুষ যাতায়াত করছেন। যাচ্ছে বাইক-গাড়ি-স্কুটি। কিন্তু নেটদুনিয়ায় এই ছবি দেখে অনেকে আঁতকে ওঠেন। কেউ প্রশ্ন করেন, জলের রং লাল হল কীভাবে? কেউ আবার প্রশ্ন করেন, জলে কী রক্ত মিশেছে?

[আরও পড়ুন: গরিব কৃষকদের সাহায্য করতে মহারাষ্ট্রে চালু ‘গোট ব্যাংক’!]

যদিও পরবর্তীতে সত্যিটা সামনে আসে। আসলে ওই এলাকায় কাপড়ে ফেব্রিক প্রিন্টিংয়ের কাজ হয়। অর্থাৎ ‘বাটিক’ রয়েছে। সম্প্রতি গোটা এলাকা বন্যার জলে ডুবে রয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, কেউ ইচ্ছাকৃতভাবে লাল রং জলে মিশিয়ে দিয়েছে। আর তাই গোটা এলাকার জল লাল হয়ে গিয়েছে। তবে এই প্রথম নয়, এর আগেও এই এলাকার একটি গ্রামে বন্যার জলে রং ঢেলে দেওয়ায় তা সবুজ বর্ণ ধারণ করে। আরেকবার আবার বেগুনি রংয়ের জলও দেখা গিয়েছিল।

তবে এই সত্যিটা সামনে আসার আগেই অবশ্য সোশ্যাল মিডিয়ায় অনেকেই আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন। এমনকী কাউকে আবার বলতে শোনা যায়, এবার হয়তো পৃথিবীর শেষের শুরু। কেউ লেখেন, জলে রক্ত মেশায় তা লাল রং ধারণ করেছে। তবে শেষপর্যন্ত অবশ্য সবার ওই ভুল ভাঙে।

 

[আরও পড়ুন: কনের কাছাকাছি গিয়ে ছবি তোলায় বরের হাতে মার খেলেন ফটোগ্রাফার! ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার