shono
Advertisement
Hardik Pandya

লখনউয়ের কাছে হারের পরে জুটল শাস্তিও, পরের মরশুমে প্রথম ম্যাচে নেই হার্দিক

কী হল মুম্বই অধিনায়কের? কেন শাস্তি পেলেন তিনি?
Published By: Krishanu MazumderPosted: 12:26 PM May 18, 2024Updated: 01:02 PM May 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা একেবারেই ভালো গেল না হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya)। আইপিএলের শুরু থেকেই তাঁকে তাড়া করেছে বিতর্ক। শেষ ম্যাচেও সেটাই বজায় থাকল। তাঁকে সাসপেন্ড করল বিসিসিআই। তিরিশ লাখ টাকা জরিমানা এবং পরবর্তী ম্যাচে নামতে পারবেন না। কিন্তু চলতি মরশুমে তো মুম্বই ইন্ডিয়ান্সের সব ম্যাচ হয়ে গিয়েছে। ফলে পরের মরশুমের প্রথম ম্যাচটি খেলতে পারবেন না হার্দিক পাণ্ডিয়া।
এর আগে মন্থর ওভার রেটের জন্য একই শাস্তি পেতে হয়েছিল দিল্লি ক্যাপিটালস অধিনায়ক ঋষভ পন্থকে। এক ম্যাচের নিষেধাজ্ঞা নেমে এসেছিল তাঁর উপরে। সেই সঙ্গে ৩০ লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়েছিল পন্থকে। 

Advertisement

[আরও পড়ুন: ‘এর পরে কী’, রোহিতকে প্রশ্ন বাউচারের, জবাবে হিটম্যান বললেন…]


এবার সেই একই শাস্তি নেমে এল হার্দিক পাণ্ডিয়ার উপরে। তিনটি ম্যাচে মন্থর ওভার রেটের জন্য শাস্তি পেতে হল হার্দিককে। আইপিএলের নিয়ম অনুযায়ী, মন্থর ওভার রেটের জন্য প্রথম বার দোষী সাব্যস্ত হলে অধিনায়ককে দিতে হয় ১২ লক্ষ টাকা। দ্বিতীয়বার একই অপরাধের জন্য ক্যাপ্টেনকে ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়। আর তৃতীয়বার দোষী হলে ৩০ লক্ষ টাকা জরিমানা, সেই সঙ্গে এক ম্যাচের নির্বাসনের খাঁড়া নেমে আসে অধিনায়কের উপরে।
পাঁচ বারের আইপিএল জয়ী মুম্বই ইন্ডিয়ান্স শেষ ম্যাচেও হার মেনেছে লখনউ সুপার জায়ান্টসের কাছে। পয়েন্ট টেবিলে সবার শেষে শেষ করতে হবে তাদের। ১৪টি ম্যাচের মধ্যে মাত্র ৪টিতে জিতেছে হার্দিকের দল। ১০টি ম্যাচেই পরাজয় স্বীকার করে নিতে হয়েছে। এর মধ্যেই রোহিত শর্মাকে নিয়ে শুরু হয়েছে জল্পনা। পরের মরশুমে তাঁকে কি নীল জার্সিতে দেখা যাবে? 

[আরও পড়ুন: বিক্রি হয়ে গেল বার্সা-মেসি চুক্তির সেই ন্যাপকিন পেপার, কত দাম উঠল নিলামে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সময়টা একেবারেই ভালো গেল না হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya)।
  • আইপিএলের শুরু থেকেই তাঁকে তাড়া করেছে বিতর্ক।
  • শেষ ম্যাচেও সেটাই বজায় থাকল।
Advertisement