shono
Advertisement

ভারতের নতুন জার্সি উদ্ধোধন ঘিরেও বিতর্ক, অপমানিত গাভাসকর!

ব্যবসায়িক দিক থেকে হিট টিম ইন্ডিয়ার গেরুয়া জার্সি, পছন্দ কোহলিরও। The post ভারতের নতুন জার্সি উদ্ধোধন ঘিরেও বিতর্ক, অপমানিত গাভাসকর! appeared first on Sangbad Pratidin.
Posted: 09:55 AM Jul 01, 2019Updated: 11:19 AM Jul 01, 2019

গৌতম ভট্টাচার্য, বার্মিংহাম: যদি টুর্নামেন্টে আবার ইংল্যান্ডের সঙ্গে খেলতে হয়, আজকের কমলা রংয়ের জার্সি ফের কোহলিদের পরতে হবে। কিন্তু যদি না-ও হয় এই জার্সি তাঁর জন্মদিনে বেরনো মাত্র সুপারহিট! এজবাস্টন মাঠের আইসিসি অফিশিয়াল মার্চেন্ডাইজ বিক্রির দোকানে ঢোকামাত্র প্রায় শেষ! এমনই চাহিদা যে ইনিংসের বিরতিতে কিনতে গিয়ে ক্রেতারা পেলেন না। রংটা বোঝাই যাচ্ছে সমর্থকদের মনে ধরেছে। স্বয়ং কোহলি তো কাল একে দশে আট দিয়েছেন।

Advertisement

[আরও পড়ুন: ইংল্যান্ডের কাছে থমকাল ভারতের বিজয়রথ, জলে গেল শামি-রোহিতের দুর্দান্ত পারফরম্যান্স]

কিন্তু কে জানত উদ্বোধনী চাহিদার মধ্যে তা বিতর্কও বয়ে আনবে? বিতর্কের কেন্দ্রবিন্দুতে সুনীল গাভাসকর। এ দিন গাভাসকরকে ভারতীয় বোর্ড থেকে অনুরোধ করা হয়েছিল সরকারিভাবে ভারতীয় জার্সিটা টসের আগে উইকেটের ধারে দাঁড়ানো শচীন তেন্ডুলকরকে যেন তুলে দেন। তারপর সেই জার্সি সৌরভ এবং ধোনির হাতে ঘুরে শেষপর্যন্ত কোহলির হাতে পৌঁছাবে। বেশ বড় ভাবে জার্সি উদ্বোধনের কথা ছিল।

সেই মতো গাভাসকর নীচে নেমে গিয়ে প্র্যাকটিস উইকেটের ধারে অপেক্ষা করছিলেন। আজ নিজের ব্র্যান্ডের শার্ট পরে তিনি এসেছিলেন। সেই শার্টের হাতে লেখা ‘এসএমজি’। ওপরে একটা জ্যাকেট। উইকেটের ধারে তিনি দাঁড়িয়ে থাকার সময় ভারতীয় বোলিং কোচ ভরত অরুণ তাঁকে দেখতে পেয়ে এগিয়ে আসেন। হেডকোচ রবি শাস্ত্রীও ছিলেন। শচীন তার আগেই উইকেটের পাশে। এদিনের ম্যাচটা ছিল বাচ্চাদের জন্য। আর শচীন যেহেতু বিশ্বব্যাপী ইউনিসেফ-এর ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর তাঁকে টসের সময় আজ বিশেষ অতিথি হিসেবে রাখা হয়েছিল। টসে ডাক না পেয়ে গাভাসকর অবাক হয়ে যান। সৌরভ তখন মাঠের অন্যদিকে। কিছু পর গাভাসকর বুঝতে পারেন অনুষ্ঠানটাই কোনও কারণে হচ্ছে না। তিনি রেগে যান তা হলে তাঁকে টিভি কমেন্ট্রিবক্স থেকে নীচে ডেকে আনা হল কেন? যদি অনুষ্ঠান বাতিলই হয় তা হলে বোর্ডের কেন তাঁকে সেটা জানানোর ন্যূনতম সৌজন্য নেই?

[আরও পড়ুন: শামির ঝলসে ওঠার দিন ভারতের জাতীয় সংগীত গাইলেন পাক সমর্থক]

ক্রিকেট বোর্ডের মিডিয়া উপদেষ্টা বললেন, তিনি এই ব্যাপারে কিছু জানেন না। খোঁজ নিয়ে জানাবেন। আন্দাজ করা যাচ্ছে জার্সি নিয়ে সোশ্যাল মিডিয়ায় তীব্র বিতর্ক শুরু হয়ে যাওয়ায় ভারতীয় বোর্ড আর ঘটা করে তা লাইভ টিভিতে উদ্বোধনের ঝুঁকি নিতে চায়নি। তবু বাতিলই যদি হয়, গাভাসকরকে জানানোর সৌজন্য দেখাল না কেন? স্টার স্পোর্টসের পক্ষ থেকে বলা হয়েছে যে তারা জানে না এটা কেন হল। বেসরকারিভাবে তাদের এক কর্তা বললেন, এটা খুব দুর্ভাগ্যজনক। কিন্তু সবচেয়ে বড় প্রশ্ন যা নিয়ে ধোঁয়াশা থেকেই যাচ্ছে, বাতিলের সিদ্ধান্তটা কে নিল?

The post ভারতের নতুন জার্সি উদ্ধোধন ঘিরেও বিতর্ক, অপমানিত গাভাসকর! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement