shono
Advertisement

আরও বড় সমস্যায় হরমনপ্রীত, বোর্ড প্রেসিডেন্টের জেরার মুখে অধিনায়ক

হরমনপ্রীতের আচরণকে নিন্দনীয় বলে উল্লেখ করেছেন প্রাক্তনরা।
Posted: 12:52 PM Jul 28, 2023Updated: 12:52 PM Jul 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমস্যা আর কাটছে না ভারতের মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কৌরের (Harmanpreet Kaur)। এবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ (Jay Shah) জানিয়ে দিলেন, বিসিসিআই প্রেসিডেন্ট রজার বিনি এবং এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণ তাঁর সঙ্গে কথা বলবেন। হরমনপ্রীতকে তাঁরা জিজ্ঞাসাবাদ করবেন।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে আউট হওয়ার পর ব্যাট দিয়ে উইকেট ভাঙেন হরমনপ্রীত। মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়ার সময়ে বাংলাদেশ দল এবং দর্শকদের উদ্দেশেও অঙ্গভঙ্গি করেন তিনি। ম্যাচের পরও আম্পায়ারিং নিয়ে সরব হন তিনি। সোজা বলে দেন, “পরের বার বাংলাদেশে আসার আগে আম্পায়ারিংয়ের মোকাবিলা করার জন্যে তৈরি থাকতে হবে। সেই মতো আমাদের প্রস্তুত হতে হবে।” 

[আরও পড়ুন: আয়ারল্যান্ড সিরিজে ফিরতে চলেছেন বুমরাহ, এশিয়া কাপে জুটি শামির সঙ্গে]

ভারত অধিনায়ককে দু’ম্যাচের জন্য নির্বাসিত করেছে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থা অর্থাৎ আইসিসি। এশিয়ান গেমসেও তিনি নামতে পারবেন না। বিসিসিআই সচিব জয় শাহ বলেছেন, ”আমাদের প্রেসিডেন্ট রজার বিনি এবং এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণ হরমনপ্রীতের সঙ্গে কথা বলবেন। আইসিসি ইতিমধ্যেই হরমনপ্রীতকে নির্বাসিত করেছে। সেই শাস্তির বিরুদ্ধে ইতিমধ্যেই আবেদনও করা হয়েছে।”

হরমনপ্রীতের আচরণকে ভাল ভাবে নেননি প্রাক্তন ক্রিকেটাররা। ভারত অধিনায়কের এহেন আচরণে ক্ষুব্ধ বিশ্বকাপজয়ী ক্রিকেটার মদন লাল (Madan Lal)। টুইট করে তিনি বলেন, দেশের ক্রিকেটের বদনাম করেছেন হরমনপ্রীত। তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া উচিত বিসিসিআইয়ের ভারতের মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ডায়না এডুলজি হরমনের আচরণকে নিন্দনীয় বলে উল্লেখ করেছেন।

[আরও পড়ুন:বিশ্বকাপের সূচি বদলাবে, ভারত-পাক ম্যাচের দিনবদলের জল্পনার মধ্যে ঘোষণা জয় শাহর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement