shono
Advertisement

চারদিন বাদে হাসপাতাল থেকে ছাড়া পেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, আপাতত থাকবেন হোম আইসোলেশনে

সোমবার রাতে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি হন বিসিসিআই প্রেসিডেন্ট।
Posted: 02:00 PM Dec 31, 2021Updated: 03:00 PM Dec 31, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  চারদিন বাদে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। শুক্রবার দুপুর ১ টা ৫৫ মিনিট নাগাদ হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। দুপুর দুটো ১০ মিনিট নাগাদ বেহালার বাড়িতে পৌঁছে যান বিসিসিআই প্রেসিডেন্ট। আপাতত হোম আইসোলেশনেই থাকবেন সৌরভ। কোনওরকম চিকিৎসার প্রয়োজন হলে বাড়ি থেকেই চিকিৎসকদের পরামর্শ নেবেন তিনি।  

Advertisement

বিসিসিআই (BCCI) সভাপতির জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্ট কল্যাণী থেকে এসে না পৌঁছলেও সৌরভ যেভাবে চিকিৎসায় সাড়া দিয়েছেন তাতে চিকিৎসকদের ধারণা, তিনি ওমিক্রন আক্রান্ত নন। তাই বর্ষশেষের দুপুরেই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হল তাঁকে। আপাতত দিন চারেক হোম আইসোলেশনে থাকতেই হবে বিসিসিআই প্রেসিডেন্টকে। তবে, ওমিক্রন (Omicron) রিপোর্ট যদি পজিটিভ আসে তাহলে সৌরভের হোম আইসোলেশনের মেয়াদ বাড়তে পারে। আপাতত ৪ দিনের হোম আইসোলেশনের শেষে পুরোপুরি বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে সৌরভকে। সেই সঙ্গে ভিটামিন সি এবং জিঙ্ক ট্যাবলেট নিতে বলা হয়েছে তাঁকে। মেনে চলতে হবে অন্যান্য সতর্কতাও। 

[আরও পড়ুন: ‘৭ বছর আগের ধোনিকে মনে পড়ছে’, ডি’কক অবসর ঘোষণা করতেই ট্রেন্ডিংয়ে ক্যাপ্টেন কুল!]

করোনা (Coronavirus) আক্রান্ত হওয়ায় গত সোমবার রাতে আলিপুরের এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছিল সৌরভকে। শরীরে করোনার উপসর্গ একেবারে মৃদু হলেও আগাম সুরক্ষার কথা ভেবেই ভরতি করা হয় তাঁকে। তারপর থেকেই চিকিৎসকদের একটি টিমের কড়া পর্যবেক্ষণে ছিলেন তিনি। ভরতির পর তাঁকে ককটেল অ্যান্টিবডি থেরাপি দেওয়া হয়। দেওয়া হয় স্টিম থেরাপিও। চিকিৎসকদের চেষ্টায় চারদিনেই কার্যত পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন বোর্ড প্রেসিডেন্ট।

[আরও পড়ুন: COVID-19: করোনা আতঙ্কে স্থগিত বিজয় মার্চেন্ট ট্রফি, ঘোষণা বোর্ডের]

জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্ট এখনও না এলেও পরিবারের ইচ্ছা এবং হাসপাতাল কর্তৃপক্ষের সিদ্ধান্তে সৌরভকে ছুটি দেওয়া হয়েছে। তবে, বর্ষবরণের কোনও উৎসবে সামিল হতে পারবেন না তিনি। এরপর বাড়িতেও চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকতে হবে  ভারতীয় বোর্ড প্রেসিডেন্টকে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement