shono
Advertisement

বাংলায় কোন কোন বুথে দুর্বল বিজেপি, দিল্লিতে জমা পড়েনি রিপোর্ট, থমকে ভোটের কাজ

লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে বিজেপির অন্দরে।
Posted: 05:11 PM Apr 26, 2022Updated: 05:13 PM Apr 26, 2022

নন্দিতা রায়, নয়াদিল্লি: ২০২৪ সালের লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে বিজেপির অন্দরে। দেশে কোন কোন জায়গায় তারা দুর্বল এই বিষয়টি সামনে রেখেই এগোতে চাইছে দলের কেন্দ্রীয় নেতৃত্ব। কোন কোন বুথে এখনও পর্যন্ত বিজেপি জিততে পারেনি সেই তালিকা তৈরি করে কাজ শুরুর পরিকল্পনা হয়েছে। দেশের অন্য রাজ্যগুলি থেকে বুথ সংক্রান্ত হিসেব-নিকেশ কেন্দ্রীয় বিজেপির কাছে পাঠানো হলেও বঙ্গ বিজেপি এখনও পর্যন্ত সেই রিপোর্ট পাঠাতে পারেনি। তাই বাংলার বুথের পর্যালোচনা করে কাজ শুরুর প্রক্রিয়া থমকে গিয়েছে বলেই খবর।

Advertisement

বিজেপির (BJP) তরফে বাংলায় যে সমস্ত সংস্থা কাজ করে তাদের পক্ষ থেকে কিছু বুথের হিসাব বিজেপির ঘরে জমা পড়েছে ঠিকই কিন্তু তা পর্যাপ্ত নয়। বিজেপি এখনও পর্যন্ত সারা দেশে এমন ৭৩ হাজার বুথ চিহ্নিত করেছে যেখানে তারা কখনও জেতেনি। সেই বুথগুলিতে কাজ করার উপর জোর দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

[আরও পড়ুন: জল্পনাই সার! কংগ্রেসে যোগ দিচ্ছেন না প্রশান্ত কিশোর, জানিয়ে দিল সোনিয়ার দল]

কেন্দ্রীয় বিজেপি এখনও পর্যন্ত সারা দেশে এমন ৭৩ হাজার বুথ চিহ্নিত করেছে যেখানে বিজেপি কখনও জেতেনি। সেই বুথগুলিতে কাজ করার উপর জোর দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সোমবার বিজেপির সদর দপ্তরে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা, সাধারণ সম্পাদক (সংগঠন) বি এল সন্তোষের (B L Santosh) উপস্থিতিতে সংক্রান্ত এক বৈঠকে বুথ স্তরে কাজ করার রণকৌশল তৈরির কাজের জন্য একটি চার সদস্যের কমিটি তৈরি করা হয়েছে।

দলের সর্বভারতীয় সহ -সভাপতি জয় পান্ডার নেতৃত্বাধীন কমিটিতে রয়েছে রাজ্যের বিজেপি সাংসদ তথা সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ, সাধারণ সম্পাদক সি টি রভি, এস সি মোর্চার সভাপতি লাল সিং আর্যা। এই কমিটির পাশাপাশিই এদিন কেন্দ্রে মোদি সরকারের আট বছর পূর্তি উপলক্ষ্যে প্রচার কর্মসূচী পরিচালনার জন্যও কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ সিং ঠাকুরের নেতৃত্বে একটি কমিটি তৈরি করা হয়েছে।

[আরও পড়ুন: এবার কোভিড টিকা পাবে শিশুরাও, ৬-১২ বছর বয়সিদের জন্য কোভ্যাক্সিন ব্যবহারে ছাড়পত্র DCGI’র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement