shono
Advertisement

‘কৃষকদের অবস্থা শোচনীয়’, অভিযোগ তুলে রাজ্যজুড়ে আন্দোলনে নামছে বিজেপি

বর্তমানে জেলায়-জেলায় কৃষকদের স্বতঃস্ফূর্ত আন্দোলন চলছে, দাবি বিজেপির।
Posted: 01:52 PM Dec 09, 2023Updated: 02:06 PM Dec 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার কৃষকদের নিয়ে রাজ্যে আন্দোলনে নামছে বিজেপি। সোমবার থেকে রাজ্যজুড়ে জেলায়-জেলায় বিজেপির কিষান মোর্চা লাগাতার অবস্থান বিক্ষোভ করবে বলে জানিয়েছেন দলীয় মুখপাত্র শমীক ভট্টাচার্য। পদ্মশিবিরের অভিযোগ, রাজ্য়ে কৃষকদের অবস্থা শোচনীয়। ন্যূনতম সহায়ক মূল্যে ধান বিক্রি করতে পারছে না তারা। এমনকী, প্রতিবাদ করতে গেলে পুলিশ অতি সক্রিয়তা দেখাচ্ছে বলেও দাবি তাদের। রাজ্য সরকারের এই ভূমিকার বিরুদ্ধেই আন্দোলনে নামছে বিজেপি।

Advertisement

শনিবার সাংবাদিক সম্মেললন করেন বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য। জানিয়েছেন, জেলায়-জেলায় বিডিও, এসপি অফিসের বাইরে অবস্থান বিক্ষোভ করবে বিজেপির কিষান মোর্চা। বর্তমানে জেলায়-জেলায় কৃষকদের স্বতঃস্ফূর্ত আন্দোলন চলছে। সেখানে দলীয় পতাকা ব্যবহার করা হচ্ছে না। সোমবার থেকে পদ্মশিবির এই ইস্য়ুকে কাজে লাগিয়ে আন্দোলনে নামছে। এ প্রসঙ্গে শমীক বলেন, “কৃষক আন্দোলনকে হাতিয়ার করে রাজ্যে পরিবর্তন এসেছিল। কিন্তু পরিবর্তনের পর রাজ্যে চাষিদের পরিস্থিতি আরও খারাপ হয়েছে। তৃণমূলের জন্যই সহায়ক মূল্য় ধান বিক্রি করতে পারছে না চাষিরা। চাষিদের অবস্থা অত্যন্ত খারাপ।”

[আরও পড়ুন: ইন্ডিয়া জোটের বৈঠকে যোগ দিতে দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী, মোদির সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা]

প্রসঙ্গত, দিন কয়েক আগে হুগলির গোঘাটে কিষানমান্ডিতে শান্তিপূর্ণ অবস্থান করছিলেন চাষিরা। অভিযোগ, সেখানে কৃষকদের গালিগালাজ ও মারধর করে পুলিশ। এর বিরুদ্ধে গর্জে উঠেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। চাষিদের অভিযোগ ছিল, সহায়কমূল্যে ধান বিক্রিতে অনিয়ম হচ্ছে। কিষানমান্ডিতে ধান বিক্রি করতে গিয়ে তাঁদের সমস্যায় পড়তে হচ্ছে। এর প্রতিবাদে চন্দ্রকোণা রোডে সভা করবে বিজেপি। থাকবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। এর পরই জেলায় জেলায় শুরু হবে গেরুয়া শিবিরের কৃষক আন্দোলন। যা দেখে রাজনৈতিক মহলের দাবি, লোকসভা নির্বাচনের আগে কৃষক আন্দোলনকে হাতিয়ার করে গ্রামের মানুষের মন পেতে চাইছে বিজেপি। 

[আরও পড়ুন: অ্যাম্বুল্যান্স থাকা সত্ত্বেও কেন জোকায় নয়? ‘কালীঘাটের কাকু’কে নিয়ে প্রশ্ন ইডির]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement