shono
Advertisement

প্রকাশিত হল রনজি ট্রফির সূচি, শক্তিশালী মুম্বইয়ের সঙ্গে একই গ্রুপে বাংলা

আগামী মাস থেকেই প্রস্তুতি শুরু করবে গতবারের রনজি রানার্স বাংলা।
Posted: 12:36 PM Jun 19, 2023Updated: 12:36 PM Jun 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকাশিত হল রনজি ট্রফির (Ranji Trophy) গ্রুপ বিন্যাস। শক্তিশালী মুম্বইয়ের সঙ্গে একই গ্রুপে পড়ল গতবারের রানার্স বাংলা (Bengal)। নতুন প্রকাশিত গ্রুপ বিন্যাস অনুযায়ী, মুম্বই (Mumbai) ও বাংলা ছাড়াও ছ’টি দল রয়েছে একই গ্রুপে। তবে গত মরশুমের চ্যাম্পিয়ন সৌরাষ্ট্রকে অন্য গ্রুপে রাখা হয়েছে। শুধু রনজি নয়, ঘরোয়া ক্রিকেটের গোটা মরশুমের সূচিই ঘোষণা করা হয়েছে রবিবার। অক্টোবর মাস থেকেই ঘরোয়া ক্রিকেটের দামামা বেজে যাবে।

Advertisement

সদ্য প্রকাশিত সূচি অনুযায়ী, গ্রুপ পর্যায়ে সাতটি দলের বিরুদ্ধে খেলতে হবে লক্ষ্মীরতন শুক্লর শিষ্যদের। রনজি ট্রফির সফলতম দল মুম্বইয়ের বিরুদ্ধে অবশ্য ইডেন গার্ডেন্সেই ম্যাচ খেলবে বাংলা। এছাড়াও ঘরের মাঠেই বিহার ও ছত্তিশগড়ের বিরুদ্ধে বাংলা খেলতে নামবে। গ্রুপ পর্বে চারটি অ্যাওয়ে ম্যাচ খেলবে বাংলা। অসম, কেরল, অন্ধ্রপ্রদেশ ও উত্তরপ্রদেশের বিরুদ্ধে বাংলার অ্যাওয়ে ম্যাচ পড়েছে। 

[আরও পড়ুন: ‘কেন্দ্রীয় বাহিনী চাওয়া আমাদের কাজ নয়’, সুপ্রিম কোর্টে জানাল কমিশন, মঙ্গলবার শুনানি]

গতবার ফাইনালে উঠেও রনজি ট্রফি অধরাই থেকে গিয়েছে। তবে ব্যর্থতা ভুলে আবার নতুন উদ্যমে ঝাঁপিয়ে পড়তে চাইছেন বাংলার কোচ লক্ষ্মীরতন শুক্লরা। আগামী মাস থেকেই প্রস্তুতি শিবির শুরু হবে। রনজি ট্রফির গ্রুপ বিভাজনের পরে প্রতিপক্ষকে নিয়ে মাথা ঘামাতে রাজি নন লক্ষ্মীরা। বাংলার কোচের মতে, গ্রুপে কে রয়েছে তা নিয়ে ভাবার কিছুই নেই। আপাতত নিজের দল নিয়েই ভাবতে হবে, কারণ ট্রফি জয়ের জন্য অনেকটা পথ পাড়ি দিতে হবে।

তবে অন্যান্য বছরের তুলনায় এই মরশুমে খানিকটা পিছিয়ে গিয়েছে রনজি ট্রফির দিনক্ষণ। দেশের মাটিতে বিশ্বকাপ শেষ হওয়ার পরেই রনজি শুরু হবে। ২০২৪ সালের ৫ জানুয়ারি থেকে রনজির ম্যাচ খেলবে দলগুলি। গ্রুপ পর্যায়ের খেলা চলবে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত। টুর্নামেন্টের নকআউট পর্ব শুরু হবে ২৩ ফেব্রুয়ারি থেকে। তবে সেমিফাইনাল বা ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচগুলি কোন মাঠে খেলা হবে, তা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। 

[আরও পড়ুন: জাহাজডুবিতে মৃত ৩০০ পাক নাগরিক, তদন্তকারীদের হাতে গ্রেপ্তার ১০ পাচারকারী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement