shono
Advertisement

‘ক্ষমতায় এলে সিঙ্গুরে শিল্প হবে’, রোড শো থেকে স্বপ্ন দেখালেন শাহ

প্রথম তিন দফায় ৬৩ থেকে ৬৮টি আসন পাবে বিজেপি, দাবি শাহের।
Posted: 03:31 PM Apr 07, 2021Updated: 04:04 PM Apr 07, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’দিন বাদেই রাজ্যে চতুর্থ দফার নির্বাচন। তার আগে সিঙ্গুরে (Singur) শিল্পের স্বপ্ন ফেরি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Home Minister Amit Shah)। বুধবার সিঙ্গুরের বিজেপি প্রার্থী রবীন্দ্রনাথ ভট্টাচার্যের সমর্থনে ব়্যালি করলেন বিজেপির তারকা প্রচারক। সেই রোড শো থেকে সিঙ্গুরে শিল্প গড়ার প্রতিশ্রুতি দিলেন তিনি। তাঁর কথায়, “শুধু ছোট বা মাঝারি নয়, রাজ্যে বড় শিল্প আনবে বিজেপি। শিল্প ফিরবে সিঙ্গুরেও।”

Advertisement

২০১১ সালে রাজ্যের রাজনৈতিক পট পরিবর্তন হয়। আর সেই পরিবর্তনের ভরকেন্দ্র ছিল সিঙ্গুরও। টাটার ন্যানো প্রকল্প ঘিরে সেইসময় রাজ্য রাজনীতি আবর্তিত হয়েছিল। ক্ষমতায় এসে শিল্পের জন্য গৃহীত জমি কৃষকদের কাছে ফিরিয়ে দিয়েছিলেন মমতা। দিন কয়েক আগে সিঙ্গুরে সভা করে সেই এলাকার মানুষের আবেগকে ছুঁয়েছিলেন তৃণমূলনেত্রী। বলেছিলেন, “আমার আন্দোলনের স্থান। সিঙ্গুরে আমার আবেগ জুড়ে রয়েছে।” ক্ষমতায় ফিরে সিঙ্গুরে অ্যাগ্রোপার্ক তৈরির প্রতিশ্রুতিও দিয়েছিলেন তিনি। এবার সেই কেন্দ্রের ভোটের আগে ‘শাহি’ প্রচার সারলেন। স্বপ্ন দেখালেন রাজ্যে শিল্প গড়ার। বললেন, “ছোট-মাঝারি-বড় সব ধরণের শিল্প হবে।”

 

[আরও পড়ুন : ‘তৃণমূল হারলে রবি চ্যাটার্জির বিচার আমরা করব’, কাটোয়ার প্রার্থীকে হুমকি বিজেপি সাংসদের]

কে মুখ্যমন্ত্রী হবেন, এদিনও বিজেপির ‘সেকেন্ড-ইন-কমান্ড’কে প্রশ্ন করা হয়।  জবাবে তিনি বলেন, “কে মুখ্যমন্ত্রী হবেন, তা এখনও ঠিক হয়নি।” তবে বিজেপি যে ২০০-এর বেশি আসন নিয়ে বাংলায় ক্ষমতায় আসবে তা নিয়ে এদিনও আত্মপ্রত্যয়ী শাহ। সিঙ্গুরের পর ডোমজুড়েও রাজীব বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে রোড শো করেন শাহ। সেখান থেকে তাঁর দাবি, “প্রথম তিন দফা নির্বাচনে ৬৩-৬৮টি আসন পাবে বিজেপি।” এদিনের রোড শোয়ের পর এক দলীয় কর্মীর বাড়িতে মধ্যাহ্নভোজ সারেন তিনি। 

[আরও পড়ুন : ‘বাংলার রাজনীতি জানেন না জয়া বচ্চন’, লোকাল ট্রেনে জনসংযোগের মাঝেই দাবি লকেটের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার