ফের পুলিশি অভিযান বীরভূমে, উদ্ধার ১৮০ কেজি বোমার মশলা-সহ প্রচুর আগ্নেয়াস্ত্র

01:56 PM Mar 25, 2023 |
Advertisement

নন্দন দত্ত, সিউড়ি: পঞ্চায়েত নির্বাচনের আগে ফের বীরভূম থেকে বিপুল আগ্নেয়াস্ত্র উদ্ধার হল। এবার পাচারের আগে বোমা তৈরির প্রচুর মশলা, দেশি পিস্তল ও কার্তুজ আটক করেছে পুলিশ। একইসঙ্গে ১ দুষ্কৃতীকে আটকও করা হয়েছে। সম্প্রতি অনুব্রতহীন বীরভূমে একের পর এক বিস্ফোরণ, বোমার আঘাতে শিশুমৃত্যুর মতো ঘটনায় নড়েচড়ে বসে পুলিশ প্রশাসন। বদল হয় পুলিশ সুপার। তারপর থেকেই জেলাজুড়ে লাগাতার নাকা তল্লাশি চালাচ্ছে পুলিশ। আর সেই অভিযানেই মিলল সাফল্য।

Advertisement

নির্দিষ্ট সূত্রে খবর পেয়ে শুক্রবার রাতে মল্লারপুর থানার যমুনদিশিয়া এলাকায় অভিযান চালায় পুলিশ। সেখান থেকে ১৮০ কেজি বোমার মশলা, ৩টি দেশি পিস্তল সঙ্গে ২১ রাউন্ড কার্তুজ উদ্ধার করে পুলিশ। মনে করা হচ্ছে, পাচারের উদ্দেশে আগ্নেয়াস্ত্রগুলি জড়ো করা হয়েছিল। রমজান শেখ নামে এক দুষ্কৃতী অস্ত্র পাচারে ছক করেছিল। তাকেও গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: রবিবার দিনভর হাওড়া-বর্ধমান কর্ড লাইনে বন্ধ ট্রেন চলাচল, ভোগান্তির আশঙ্কা]

বীরভূমের জেলা পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় জানিয়েছেন মল্লারপুর থানা ও জেলা পুলিশ যৌথভাবে অভিযান চালায়। জেলা পুলিশ সুপারের কথা, “জেলাজুড়ে নজরদারি চলছে। জেলার বিভিন্ন এলাকায় নাকাবন্দি চালিয়ে বহু অস্ত্র উদ্ধার করা হয়েছে। মল্লারপুরে পাচারের উদ্দেশে আগ্নেয়াস্ত্র জড়ো করা হয়েছিল। সেগুলি উদ্ধার করা হল।” তবে পঞ্চায়েত ভোটের আগে বীরভূমে এত আগ্নেয়াস্ত্র উদ্ধার ঘিরে চাঞ্চল্য বাড়ছে। কোথা থেকে এল অস্ত্র, কোথায় পাচারের ছক ছিল, উত্তর খুঁজছে বীরভূম পুলিশ। 

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘খোঁজখবর রাখিস, মেয়েটা একা আছে’, অনুব্রতকন্যার দিকে নজর রাখার পরামর্শ মমতার]

Advertisement
Next