shono
Advertisement

বড়জোড়ার কারখানায় বিস্ফোরণে মৃত ২ শ্রমিক, আশঙ্কাজনক বেশ কয়েকজন

মঙ্গলবার কারখানার ফার্নেস ফেটে জখম হন ১৫ শ্রমিক।
Posted: 11:29 AM May 31, 2023Updated: 11:29 AM May 31, 2023

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: বাঁকুড়ার (Bankura) বড়জোড়ার কারখানায় বিস্ফোরণের ঘটনায় মৃত ২। মঙ্গলবার রাতে মৃত্যু হয়েছে এক শ্রমিকের। বুধবার মৃত আরও এক। হাসপাতাল সূত্রের খবর, আরও বেশ কয়েকজন শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক।

Advertisement

ঘটনার সূত্রপাত মঙ্গলবার। অন্যান্যদিনের মতোই মঙ্গলবার সকালে বড়জোড়া থানার ঘুটগড়িয়ার কারখানায় যান শ্রমিকেরা। কাজ চলাকালীন সকাল ১০ টা নাগাদ ঘটে দুর্ঘটনা। ফার্নেস বিস্ফোরণে গরম তরল পড়ে যায় ১৫ জন শ্রমিকদের গায়ে। গুরুতর জখম হন তাঁরা। খবর পেয়ে ঘটনাস্থলে যান স্থানীয় বিধায়ক অলোক মুখোপাধ্যায়, পুলিশ-সহ অন্যান্যরা। তড়িঘড়ি আহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় বড়জোড়ার হাসপাতালে। সেখান থেকে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের রেফার করা হয় দুর্গাপুরের হাসপাতালে। পরে আরও রোগীদের পাঠানো হয় দুর্গাপুরে।

[আরও পড়ুন: কুড়মি সমস্যা মেটাতে তৃণমূলের পঞ্চবাণ, অভিষেকের নির্দেশে পুরুলিয়ায় পথে নামছে শাসকদল]

মঙ্গলবার রাতেই মৃত্যু হয় মহম্মদ আজিজ নামে এক শ্রমিকের। জানা গিয়েছে, বিহারের সমস্তিপুরের বাসিন্দা তিনি। কাজের সূত্রে থাকতেন বড়জোড়ায়। বুধবার ভোরে মৃত্য়ু হয়েছে রমেশ কুমার নামে আরেক শ্রমিকের। তিনি উত্তরপ্রদেশের মুজফফপুরের বাসিন্দা তিনি। বর্তমানে সিসিইউতে চিকিৎসাধীন আরও ৬ শ্রমিকের অবস্থা এখনও সংকটজনক।

প্রসঙ্গত,বিস্ফোরণের ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। প্রশ্নের মুখে কারখানার ভূমিকা। ওই কারখানায় কাজের ক্ষেত্রে কর্মচারীদের একটি নির্দিষ্ট পোশাক দেওয়ার কথা কর্তৃপক্ষের। কিন্তু তা আদৌ দেওয়া হয়েছিল কি না, তা নিয়ে প্রশ্ন রয়েছে।

[আরও পড়ুন: ছোবল খেয়েও জ্যান্ত সাপকে কৌটোয় ভরে হাসপাতালে যুবক, আঁতকে উঠলেন স্বাস্থ্যকর্মীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার