shono
Advertisement

Breaking News

2024 Lok Sabha Election

নিজের 'এক্সিট পোল' প্রকাশ দেবাংশুর, বিজেপিকে কটি আসন দিলেন ঘাসফুলের তরুণ প্রার্থী?

Published By: Sucheta SenguptaPosted: 02:44 PM Jun 02, 2024Updated: 03:20 PM Jun 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচন শেষের পর থেকেই বিভিন্ন সংস্থার বুথফেরত সমীক্ষা প্রকাশ্যে আসতে শুরু করেছে। আর তাতে ফের দেশে মোদী ঝড়ের পূর্বাভাস। এক্সিট পোল অনুযায়ী, এবারও অধিকাংশ আসন যাচ্ছে এনডিএ-র দখলে। বাংলাতেও বিজেপির জমি আরও শক্ত হওয়ার ইঙ্গিত দেওয়া হয়েছে। বেশিরভাগ এক্সিট পোলের হিসেবনিকেশ বলছে, ২০১৯ এর তুলনায় এবার বাংলায় বেশি আসন পাবে গেরুয়া শিবির। বিয়াল্লিশের মধ্যে ২০ থেকে ২৪টি আসনে জিতবে বলে পূর্বাভাস। তবে এই সমীক্ষার ফল অনেকেই মানতে নারাজ। কিন্তু এসবের মাঝে নিজস্ব 'এক্সিট পোল' প্রকাশ করলেন তৃণমূলের (TMC) তরুণ প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। তাঁর দাবি, বিজেপির আসন সংখ্যা ২০১৯-এর তুলনায় কমবে।

Advertisement

নিজের সোশাল মিডিয়া পোস্টে তমলুকের প্রার্থী দেবাংশু ভট্টাচার্যর (Debangshu Bhattacharya) পোস্ট, তৃণমূল পাবে ২৫ থেকে ২৭ আসন। আর বিজেপির (BJP)দখলে আসতে চলেছে ১৪ থেকে ১৬টি আসন। আর বাম-কংগ্রেস জোটকে সর্বোচ্চ মাত্র একটি আসন দিতে রাজি দেবাংশু। এটাই তাঁর নিজস্ব হিসেব বলে দাবি করেছেন তৃণমূলের সর্বকনিষ্ঠ প্রার্থী।

এদিকে, তৃণমূলের তরফেও সোশাল মিডিয়ায় (Social Media) এক্সিট পোলের বিরোধিতা করা হয়েছে।  তার সপক্ষে অবশ্য তাদের যুক্তি, ২০১৬, ২০১৯ এবং ২০২১-এর ভোটে ভুল প্রমাণিত হয়েছে এই বুথফেরত সমীক্ষার ফলাফল। তার ভিত্তিতেই বাংলার শাসকদলের দাবি, 'গোদি মিডিয়া'র দ্বারা নিয়ন্ত্রিত এই এক্সিট পোল। 

 

[আরও পড়ুন: ‘বুথফেরত সমীক্ষা ফেক, গণনায় অংশ নিন’, কর্মীদের মনোবল বাড়ালেন মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিজের হিসেব দিয়ে এক্সিট পোল বের করলেন দেবাংশু ভট্টাচার্য।
  • তাঁর হিসেব অনুযায়ী, তৃণমূল পেতে চলেছে ২৫ থেকে ২৭ আসন, বিজেপি ১৪ থেকে ১৬।
Advertisement