shono
Advertisement

Coronavirus Update: পুজোর মুখে টানা চারদিন ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা গ্রাফ, ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৮০

পাল্লা দিয়ে বাড়ছে অ্যাকটিভ রোগীর সংখ্যাও। 
Posted: 08:45 PM Sep 15, 2022Updated: 08:59 PM Sep 15, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আকাশে-বাতাসে পুজোর গন্ধ। বাংলার পুজোর ঢাকে কাঠি পড়ে গিয়েছে। এরমাঝেই চোখ রাঙাচ্ছে করোনা। টানা চারদিন উর্ধ্বমুখী রাজ্যের করোনার গ্রাফ। পাল্লা দিয়ে বাড়ছে অ্যাকটিভ রোগীর সংখ্যাও। 

Advertisement

রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২৮০ জন, যা আগের দিন ছিল ২৭৫।  বঙ্গে মোট কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২১, ১০, ২৩২ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ২০,৮৬, ৭১৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টাতেই সুস্থতার সংখ্যা ২০৩। শতকরা হিসেবে ৯৮.৮৯ শতাংশ। গত কয়েকদিনের ধারা বজায় রেখে মৃত্যু হয়েছে ১ জনের। 

[আরও পড়ুন: এসএসসি দু্র্নীতি মামলায় গ্রেপ্তার মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়]

চোখ রাঙাচ্ছে পজিটিভিটি রেট ও অ্যাকটিভ কেসের পরিসংখ্যানে। স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম বুলেটিনে দেখা যাচ্ছে, এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২০২৭। যা বুধবারের তুলনায় কিছুটা বেশি। আক্রান্তদের মধ্যে ৭৮ জন হাসপাতালে ভরতি। এই সংখ্যা উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৮ হাজার ৭৭৬টি, যার মধ্যে মাত্র ৩.১৯ শতাংশ রিপোর্ট পজিটিভ। যা বুধবারের তুলনায় সামান্য কম। 

বাঙালির সবচেয়ে বড় উৎসবে ভিড় হওয়ার প্রবল সম্ভাবনা। সেখান থেকে যাতে কোভিড সংক্রমণ না ছড়ায়, সেদিকে নজর দিচ্ছেন স্বাস্থ্যকর্তারা। ফলে টিকাকরণের (Corona Vaccination) উপরেও গুরুত্ব দেওয়া হচ্ছে। যদিও  গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ হয়েছে  ৫০, ৮০৩ টি ডোজ দেওয়া হয়েছে। চলছে বুস্টার ও প্রিকশন ডোজ দেওয়ার কাজ। উৎসবের মরশুমে সামান্য অসাবধানতা বড়সড় বিপদ ডেকে আনতে পারে বলেই মনে করা হচ্ছে। তাই মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহারের উপর বিশেষ জোর দেওয়া হচ্ছে।

[আরও পড়ুন: ‘মহিলা নয়, পুরুষের স্পর্শ পছন্দ, বহু ছেলেকে নিজের কাছে রাখেন’, বিস্ফোরক শুভেন্দুর প্রাক্তন অনুগামী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement