shono
Advertisement

ভোটের আগে বাংলার রেল পরিষেবার উন্নয়নে ‘ঐতিহাসিক বরাদ্দ’, টুইটে দাবি রেলমন্ত্রীর

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সুরে 'সোনার বাংলা' গড়ারও বার্তা দিয়েছেন তিনি।
Posted: 10:05 AM Feb 05, 2021Updated: 10:05 AM Feb 05, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর কয়েকদিনের মধ্যে বিধানসভা নির্বাচনের (Assembly Election 2021) দিনক্ষণ ঘোষণা হবে। চলতি বছরের ভোটে বাংলা দখলই পাখির চোখ বিজেপির। এই প্রেক্ষাপটে এবার রেল পরিষেবার উন্নয়নে ‘ঐতিহাসিক বরাদ্দে’র কথা উল্লেখ করে টুইট পীযূষ গোয়েলের।

Advertisement

বৃহস্পতিবার একটি টুইটে রেলমন্ত্রী জানান, “ভারতীয় রেলের ইতিহাসে পশ্চিমবঙ্গের জন্য ঐতিহাসিক বরাদ্দ ঘোষণা করা হয়েছে। ২০২১-২২ সালের মধ্যে ৬ হাজার ৬৩৬ কোটি টাকা খরচ করা হবে। এটা গত বছরের তুলনায় ২৬ শতাংশ বেশি। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারকে বলব ওই সব প্রকল্পের জন্য জমি তৈরি রাখতে যাতে তা দ্রুত শেষ করা যায়।” এর আগে নবনির্মিত বরাহনগর মেট্রো স্টেশনের ছবিও টুইট করেন পীযূষ গোয়েল। এছাড়াও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সুরে ‘সোনার বাংলা’ গড়ারও বার্তা দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: বিজেপি নেতা মণীশ শুক্লা খুনে গ্রেপ্তার অভিযুক্ত শার্প শুটার অনীশ ঠাকুর]

এর আগে বাজেটে রাজ্যে রেলেরও ৫৩টি প্রকল্পে ৪৮ হাজার ২৭৫ কোটি টাকা বরাদ্দ হয়েছে। খড়গপুর থেকে বিজয়ওয়াড়া এবং গোমো থেকে ডানকুনি ফ্রেট করিডর নির্মাণের প্রস্তাবও বাজেটে উল্লেখ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Nirmala Sitharaman)। তারপরই পীযূষ গোয়েলের এমন টুইট যে স্বাভাবিকভাবেই তাৎপর্যপূর্ণ সে বিষয়ে কোনও সন্দেহ নেই। কারণ, সামনেই বিধানসভা নির্বাচন। তার আগে বাংলা দখলের মরিয়া চেষ্টায় বিজেপি। ভোটের কথা মাথায় রেখে মেট্রো এবং রেল প্রকল্পে বরাদ্দ করা হয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: ‘রামের ভারতে পেট্রল ৯১ টাকা অথচ রাবণের শ্রীলঙ্কায় ৫১ টাকা’, মোদিকে কটাক্ষ অনুব্রতর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement