shono
Advertisement
Ranaghat

রানাঘাটে গার্ডেনরিচ কাণ্ডের ছায়া, এবার দোকানের কার্নিশ ভেঙে মৃত্যু ব্যবসায়ীর

পুরসভার বিরুদ্ধে উদাসীনতার অভিযোগে সরব স্থানীয়রা।
Posted: 10:14 AM Apr 13, 2024Updated: 10:19 AM Apr 13, 2024

সঞ্জিত ঘোষ, নদিয়া: সাতসকালে বিপত্তি রানাঘাটে (Ranaghat)।  রানাঘাট বাজারে বিপজ্জনক দোকানের কার্নিশ ভেঙে ইট চাপা পড়ে মৃত্যু হল এক সবজি বিক্রেতার। মৃত সবজি বিক্রেতার নাম সত্যেন কুণ্ডু।  এই ঘটনার পর প্রশ্নের মুখে রানাঘাট পুরসভার ভূমিকা।

Advertisement

রানাঘাট রেল স্টেশনের হলকামরা থেকে বেরিয়েই বসে সবজি বাজার। রয়েছে বেশ কিছু মুদিখানার দোকান ও খাবারের হোটেল। সেখানেই একটি দোকানের অবস্থা বিপজ্জনক ছিল। সেই দোকানের এক অংশ ভেঙ্গে পড়ে মৃত্যু হল সবজি বিক্রেতার।  জানা গিয়েছে, পেশায় সবজি বিক্রেতা সত্যেন কুণ্ডু প্রত্যেক দিনের মতো শনিবার সকালেও সবজি বিক্রি করতে বাজারে আসেন। অভিযোগ, হঠাৎই ওই দোকানের সামনের কিছুটা অংশ ভেঙে পড়লে ইট চাপা পড়েন তিনি।  দোকানদাররা সত্যেনবাবুকে উদ্ধার করে রানাঘাট হাসপাতালে নিয়ে যান। চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

[আরও পড়ুন: ভুয়ো আধার কার্ডে দিঘায় হোটেল ভাড়া, ওয়াইফাই ব্যবহার, কীভাবে আত্মগোপন ২ জঙ্গির?]

স্থানীয় ব্যবসায়ীদের দাবি, দীর্ঘদিন ধরে ওই দোকানটি বিপজ্জনক অবস্থায় রয়েছে। অভিযোগ বার বার পুরসভাকে জানিয়েও কোনও লাভ হয়নি।  এক ব্যবসায়ী বলেন, "আমরা পুরসভাকে অনেকবার বলেছি। হয়তো কোনও কারণে এই দোকান ভাঙা হয়নি। অনেক সময় বাড়ি ভাঙতে গেলে হিতে বিপরীত হয়ে যায়। হয়তো তার জন্য পুরসভা এগোয়নি। আমার মতে পুরসভার উচিত শহরের পুরনো বাড়িগুলোকে নোটিস দেওয়া। ওই বাড়ি ছেড়ে দেওয়ার সময়ও নির্ধারণ করে দেওয়া দরকার।" তিনি আরও বলেন, " সত্যেনের বাড়ির লোককে সরকারিভাবে সাহায্যের বিষয়টি পুরসভারকে দেখার অনুরোধ করব।" পুরসভার উদাসীনতার মাশুলই প্রাণ দিয়ে মেটাতে হল সবজি বিক্রেতাকে, উঠছে প্রশ্ন। 

[আরও পড়ুন: জঙ্গিপুরে তৃণমূলের ‘কাঁটা’ বায়রনের ভাই আসাদুল, নির্দল হয়ে লড়ছেন খলিলুরের বিরুদ্ধে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভরা বাজারে দোকানের কার্নিশ ভেঙে মৃত হল এক সবজি ব্যবসায়ীর।
  • ব্যবসায়ীর নাম সত্যেন কুণ্ডু।
  • পুরসভার ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন।
Advertisement