Advertisement

‘বারমুডা পরুন’, মমতার উদ্দেশে বিতর্কিত মন্তব্যের জেরে FIR দায়ের দিলীপ ঘোষের বিরুদ্ধে

02:11 PM May 07, 2021 |
Advertisement
Advertisement

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: ‘বারমুডা পরুন’ মন্তব্যের জের। এবার রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) বিরুদ্ধে পুরুলিয়ার বোরো থানায় মামলা দায়ের করলেন মানবাজার ২ নম্বর ব্লকের তৃণমূল (TMC) সভাপতি। যে সভা থেকে ওই মন্তব্য করেছিলেন সাংসদ সেখানকার ভিডিও’র ভিত্তিতে শুরু হয়েছে তদন্ত।

Advertisement

মনোনয়ন জমা দেওয়ার দিনই পায়ে চোট পেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কিন্তু তার জন্য লড়াইয়ের ময়দান থেকে সরেননি। উলটে ভাঙা পায়েই পৌঁছে গিয়েছেন মানুষের কাছে। নির্বাচনের (West Bengal Assembly Elections) আগে জেলায় জেলায় প্রচার সভা করেছেন। তবে তা হুইলচেয়ারে বসেই। কারণ পায়ে ছিল প্লাস্টার। গত ২৩ মার্চ বান্দোয়ান বিধানসভার বোরো হাটতলা ময়দানে নির্বাচনী জনসভা থেকে এ নিয়ে মুখ্যমন্ত্রীকে নজিরবিহীন আক্রমণ করেন দিলীপ ঘোষ। বলেন, “প্লাস্টার কাটা হয়ে গেল। ফের ব্যান্ডেজ বাধা হয়ে গিয়েছে। আর পা তুলে তুলে সবাইকে দেখাচ্ছে। শাড়ি পরা কিন্তু একটা পা ঢাকা। একটা খোলা। এমন শাড়ি পরতে দেখিনি। যদি পা টা বার করে রাখতে পারেন। তাহলে শাড়ি কেন বারমুডা পরতে পারেন। তাহলে পরিষ্কার দেখা যায়। কত নাটক দেখব আর।”

[আরও পড়ুন: শহর থেকে গ্রামের দিকে যাচ্ছে করোনার ঝড়, মোকাবিলায় বিশেষ পদক্ষেপ স্বাস্থ্য দপ্তরের]

বিজেপি সাংসদের (BJP MP) এই মন্তব্যের তীব্র নিন্দা করেছিলেন আমজনতা। এবার তাঁর বিরুদ্ধে দায়ের হল মামলা। এবিষয়ে অভিযোগকারী অর্থাৎ মানবাজার দু’নম্বর ব্লক তৃণমূল সভাপতি সুজিতকুমার মাহাতো বলেন, “বাংলার মেয়েকে এভাবে কু’কথা বলে আক্রমণ জঙ্গলমহল, বান্দোয়ানের মানুষ মেনে নিতে পারেননি। তাই এখানে বিপুল ভোটে তৃণমূল জয়লাভ করেছে।” উল্লেখ্য, বান্দোয়ান বিধানসভার তৃণমূল প্রার্থী রাজীবলোচন সোরেন ১৮,৮৩১ ভোটে জয়লাভ করেছেন। এই বিধানসভায় গত লোকসভা ভোটে তৃণমূল ৩,৩৩৮ ভোটে পিছিয়ে ছিল। পুরুলিয়ার এই বিধানসভা ঝাড়গ্রাম লোকসভার অধীনে।

[আরও পড়ুন:দুয়ারে অক্সিজেন! পিছিয়ে পড়া গ্রামে ‘শ্বাসবায়ু’ পৌঁছে দিচ্ছেন আসানসোলের চন্দ্রশেখর]

Advertisement
Next