shono
Advertisement

শুক্রবার ১২ ঘণ্টার বন্‌ধ উত্তরবঙ্গে, ‘কর্মসূচি চালিয়ে যাব’, জানিয়ে দিলেন অভিষেক

শুক্রবার 'তৃণমূলে নবজোয়ার' প্রকল্পে জলপাইগুড়িতে তাঁর একাধিক সভা।
Posted: 08:38 PM Apr 27, 2023Updated: 09:48 PM Apr 27, 2023

সংবাদ প্রতিদিন ব্যুরো: টানা দু’মাসের কর্মসূচি নিয়ে জেলায় জেলায় ঘুরছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। কোচবিহার থেকে তাঁর কর্মসূচি শুরু হয়েছে। এই জেলা ঘুরে আপাতত তিনি আলিপুরদুয়ারে (alipurduar)। শুক্রবারও তিনি যাবেন জলপাইগুড়িতে (Jalpaiguri)। এদিকে, কালিয়াগঞ্জে ছাত্রীমৃত্যু ও পুলিশের গুলিতে রাজবংশী যুবকের মৃত্যুর প্রতিবাদে শুক্রবার উত্তরবঙ্গ বন্‌ধের ডাক দিয়েছে বিজেপি (BJP)। স্বাস্থ্য পরিষেবা ও শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষাকে এর আওতার বাইরে রাখা হয়েছে। তবে কি রাজনৈতিক কর্মসূচিও বন্ধ? বন্‌ধের খবর শুনে অভিষেক সাফ জানিয়ে দিয়েছেন, ‘জনসংযোগ যাত্রা’ কিংবা ‘গ্রামবাংলার মতামত’ কোনও কর্মসূচিই তিনি বন্ধ রাখবেন না। নিজের কাজ চালিয়ে যাবেন। এদিন আলিপুরদুয়ারের কুমারগ্রাম, কালচিনি, মাদারিহাটে একাধিক জনসভা কেন্দ্রবিরোধী আক্রমণে সুর চড়ান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

Advertisement

বৃহস্পতিবার কুমারগ্রামের (Kumargram) সভা থেকে অভিষেক অভিযোগের সুরে বলেন, ”দিল্লিতে সেন্ট্রাল ভিস্তা প্রকল্পে প্রচুর টাকা খরচ হচ্ছে। আর ১০০ দিনের কাজে বাংলার সাধারণ, দরিদ্র মানুষের জন্য টাকা দেওয়া হচ্ছে না। আমরা আপনাদের ন্যায্য অধিকারের জন্য লড়ছি, লড়ব।” অভিষেকের আরও বক্তব্য, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বাংলায় ভাল ফল করতে পারেনি বিজেপি, মানুষ প্রত্যাখ্যান করেছে তাদের। সেই আক্রোশে বাংলার প্রাপ্য দিচ্ছে না কেন্দ্র। তাঁর এই মন্তব্যের বিরোধিতা করে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য জানিয়েছেন, ”১০০ দিনের কাজের টাকা দেওয়া যাচ্ছে না তার কারণ, রাজ্য ঠিকমতো রিপোর্ট দেয়নি। আসলে এত দুর্নীতি হলে কীভাবে যথাযথ রিপোর্ট দেবে?”

[আরও পড়ুন: উত্তরবঙ্গ বন্‌ধ নিয়ে দেবশ্রী-সুকান্তর দ্বন্দ্ব! বিরোধিতা করেও বন্‌ধে সায় বিজেপি রাজ্য সভাপতির]

এদিন কুমারগ্রামের চা বাগানের এক শিবমন্দিরে পুজো দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সেখানেই চা শ্রমিকদের সঙ্গে জনসংযোগ পর্ব সারেন। চা শ্রমিকদের প্রতি কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে তৃণমূল যে লড়াই করছে, তা বারবার বুঝিয়ে দেন অভিষেক। হয়ে ওঠেন তাঁদের আস্থাভাজন।

এদিকে, বৃহস্পতিবার বিকেলের দিকে তুমুল ঝড়বৃষ্টির জেরে সাময়িক ব্যাহত হয় ‘গ্রামবাংলার মতামত’ নেওয়ার কাজ। বীরপাড়ায় কয়েকটি তাঁবু উড়ে যাওয়ায় ভোট গ্রহণের কাজ শুরু হয় একটু দেরিতে। তবে তৃণমূল কর্মীরা তৎপরতার সঙ্গে গোটা প্রক্রিয়া সুষ্ঠুভাবেই সম্পন্ন করেন।

[আরও পড়ুন: কার্ডিয়াক থেকে ডায়াবেটিস, গুণমানের পরীক্ষায় ডাহা ফেল নিত্য ব্যবহারের ৪৮টি ওষুধ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার