shono
Advertisement

ডিসেম্বরের শুরুতে শুভেন্দুর গড়ে অভিষেক, কাঁথি থেকে বেঁধে দেবেন পঞ্চায়েতে লড়াইয়ের সুর

প্রস্তুতির নির্দেশ দেওয়া হয়েছ পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল নেতৃত্বকে।
Posted: 03:36 PM Nov 01, 2022Updated: 04:42 PM Nov 01, 2022

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: পঞ্চায়েত নির্বাচনের আগে জেলাস্তরে প্রচারে ঝাঁপিয়ে পড়তে পুরোদমে প্রস্তুত তৃণমূল (TMC)। ডিসেম্বরের প্রথম সপ্তাহেই পূর্ব মেদিনীপুর জেলা থেকে সভা শুরু করতে চলেছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সূত্রের খবর, ৩ ডিসেম্বর তিনি কাঁথিতে জনসভা করবেন। সেই মর্মে জেলা তৃণমূল নেতৃত্বকে প্রস্তুতির নির্দেশ দেওয়া হয়েছে। প্রসঙ্গত, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গড় বলে পরিচিত কাঁথি। সেখান থেকেই পঞ্চায়েতের লড়াইয়ের সুর বেঁধে দিতে চান অভিষেক।

Advertisement

আমেরিকায় চোখে অস্ত্রোপচারের পর কালীপুজোর (Kali Puja) দিনই শহরে ফিরেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আপাতত তাঁর চোখের উপর বেশি চাপ দেওয়া যাবে না বলে পরামর্শ চিকিৎসকদের। সেই কারণে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বাড়ির পুজোয় এবছর অভিষেকের উপস্থিতি ছিল নামমাত্র। অন্যান্য বছর তিনি এই পুজোর যজ্ঞে বসেন। কিন্তু এবার চোখের পরিস্থিতির জন্য যজ্ঞ করেননি। স্ত্রী, ছেলেমেয়েকে নিয়ে সন্ধের পর সেখানে গিয়ে প্রণাম করেছিলেন মাত্র। এবার ধীরে ধীরে রাজনৈতিক কাজকর্মে ফিরছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

[আরও পড়ুন: ‘এবার বাংলাতেও CAA’, ৩ দেশের অ-মুসলিমদের নাগরিকত্বের ঘোষণায় দাবি শুভেন্দুর, পালটা কুণালের]

আগামী ৪ নভেম্বর দক্ষিণ ২৪ পরগনার আমতলা অর্থাৎ অভিষেকের সংসদীয় কেন্দ্র ডায়মন্ড হারবারে বিজয়া সম্মিলনী। সেখানে যোগ দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এরপর ডিসেম্বরের ৩ তারিখ পূর্ব মেদিনীপুরের কাঁথিতে (Kanthi) জনসভা করবেন তিনি। উপস্থিত থাকবে গোটা পূর্ব মেদিনীপুর জেলা নেতৃত্ব। থাকতে পারে অন্যান্য জেলার নেতারাও। সোমবার রাতে জেলা নেতৃত্বকে ওই সভার প্রস্তুতির নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: পঞ্চায়েতের আগে শুভেন্দুর গড়ে কুণাল ঘোষকে বিশেষ দায়িত্ব দিল তৃণমূল শীর্ষ নেতৃত্ব]

তবে অভিষেকের চোখ কত দ্রুত স্বাভাবিক হয়, সেদিকেই মূল নজর। শীতের জনসভা মানেই ধুলো, রোদ। তাতে তাঁর চোখ ক্ষতিগ্রস্ত হয় কি না, তা বুঝেই দিনক্ষণ চূড়ান্ত করতে হবে। ফলে সম্ভাব্য তারিখ হিসাবে ৩ ডিসেম্বর ঠিক করা হয়েছে। মনে করা হচ্ছে, শুভেন্দুর গড় থেকেই পঞ্চায়েত ভোটের দামামা বাজিয়ে দিতে চান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার