shono
Advertisement

দার্জিলিংয়ে ফের টয়ট্রেনে বিপত্তি, জয়রাইডে বেরিয়ে লাইনচ্যুত ইঞ্জিন

৪৫ মিনিট ধরে মাঝরাস্তায় দাঁড়িয়ে থাকতে হয় যাত্রীদের।
Posted: 06:28 PM Jan 04, 2024Updated: 06:33 PM Jan 04, 2024

ধনরাজ তামাং, দার্জিলিং: ফের দার্জিলিংয়ে (Darjeeling) টয়ট্রেন বিভ্রাট। দার্জিলিং হিমালয়ান রেল পথে জয়রাইডে গিয়ে বিপাকে পড়লেন পর্যটকরা। বৃহস্পতিবার দার্জিলিং থেকে স্টিম ইঞ্জিনে চলা একটি টয়ট্রেন (Toy Train) পর্যটকদের নিয়ে যাত্রা শুরু করে। কিন্তু লামা ভিলার ২ কিলোমিটার আগে তা লাইনচ্যুত হয়। সঙ্গে সঙ্গে যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়। মাঝরাস্তায় ৪৫ মিনিট অপেক্ষা করতে হয় তাঁদের।

Advertisement

পাহাড়ে জয়রাইডে (Joy Ride) আবারও বিপত্তি। বৃহস্পতিবার সকালে ৬০ থেকে ৬৫ জন যাত্রী নিয়ে দার্জিলিং থেকে রওনা হয় দার্জিলিং হিমালয়ান রেলওয়ের অন্তর্গত একটি স্টিম ইঞ্জিন। দার্জিলিং থেকে পর্যটকদের নিয়ে যাত্রা করে লামা ভিলার ২ কিলোমিটার আগে ফুটো হয়ে যায় ইঞ্জিনে। দার্জিলিং হিমালয়ান রেলওয়ের সিপিআরও সত্যশচী দে-এর তথ্য অনুযায়ী, এই ট্রেনটি যাত্রী নিয়ে যাতায়াত করছিল। মোট ৬০ থেকে ৬৫ জন ছিলেন এতে। হঠাৎ করে ট্রেন থমকে যাওয়ায় কেউ কেউ ভয় পেয়ে যান। ট্রেন থেকে নেমে ৪৫ মিনিট রাস্তার মাঝখানে দাঁড়িয়ে থাকতে হয় সবাইকে। পরে অবশ্য ট্রেন মেরামত করে ফের যাত্রীদের পৌঁছে দেওয়া হয় গন্তব্যে।

[আরও পড়ুন: রাস্তার মধ্যে অর্জুনজয়ীর ক্ষতবিক্ষত দেহ, খুনের ৪৮ ঘণ্টার মধ্যেই পুলিশের জালে আততায়ী]

তবে পাহাড়পথে টয়ট্রেন বিভ্রাট এই প্রথম নয়। দিন তিনেক আগে, সোমবার দার্জিলিংয়ের কাকঝোরায় টয়ট্রেনের একটি ইঞ্জিন লাইনচ্যুত হয়। আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। ঘটনায় কেউ হতাহত হননি বলে খবর। বছরের প্রথম দিন হওয়ায় বেশ কয়েকজন যাত্রী নিয়ে ঘুম স্টেশন থেকে টয়ট্রেনটি রওনা দেয়। সেই সময় আচমকাই টয়ট্রেনের একটি ইঞ্জিন লাইনচ্যুত হয়ে যায়। যদিও কিছুক্ষণের মধ্যেই ইঞ্জিন ট্র্যাকে তুলে আবার যাত্রা শুরু করে টয়ট্রেনটি। এদিনও ফের দুর্ঘটনার খবরে আতঙ্ক বাড়ছে পর্যটকদের। অনেকেই বলছেন, জয়রাইড ক্রমশ ভয়ের যাত্রা হয়ে যাচ্ছে।

[আরও পড়ুন: চলন্ত লরিতে ধর্ষণের চেষ্টা! বাঁচতে ঝাঁপ ৬ স্কুল ছাত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার